নেইমারের কাছে ৮ দশমিক ৫ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ চায় বার্সেলোনা

মাথাভাঙ্গা মনিটর: ব্রাজিলীয় ফুটবল তারকা নেইমারের কাছে কমপক্ষে ৮.৫ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ চায় তার সাবেক ক্লাব বার্সেলোনা। বিশ্ব রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে স্প্যানিশ এই জায়ান্ট ক্লাব ছেড়ে সম্প্রতি প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিয়েছেন এই ফুটবল সুপার স্টার। কিন্তু চুক্তির নিয়ম ভঙ্গের দায়ে তার কাছ থেকে উল্লেখিত ক্ষতিপূরণ চাওয়া হয়েছে বলে গত মঙ্গলবার স্প্যানিশ ক্লাবটি জানিয়েছে।

গত বছর বার্সার সঙ্গে ৫ বছরের জন্য চুক্তি নবায়নের সময় বোনাস হিসেবে আলাদাভাবে নেইমারকে ২৬ মিলিয়ন ইউরো পরিশোধ করার প্রতিশ্রুতি দেয়া হয়েছিলো। কিন্তু শেষ পর্যন্ত বার্সেলোনা ওই অর্থ পরিশোধে অনীহা প্রকাশ করায় কাতালানের ক্লাবটি ছেড়ে পিএসজিতে পাড়ি জমান ব্রাজিলীয় ফুটবল সুপার স্টার।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বার্সা জানায়, ‘আইনসম্মতভাবেই ক্লাব এই অর্থ দাবি করছে। কারণ চুক্তি নবায়নের সময় তাকে কিছু অর্থ দেয়া হয়েছিলো। কিন্তু তিনি চুক্তির মেয়াদ পূর্ণ করেননি। এর ফলে ৮.৫ মিলিয়ন ইউরো লোকসান হয়েছে। অর্থ পরিশোধের বিলম্বের কারণে ১০ শতাংশ করে ক্ষতিপূরণ দিতে হয়েছে।’ ওই বিজ্ঞপ্তির পরপরই নেইমারের পরিবার তাদের স্বার্থ দেখভালের দায়িত্বে নিয়োজিত প্রতিষ্ঠানের মাধ্যমে জবাব দিয়েছে। এনএন কনসাল্টোরিয়া নামের ওই প্রতিষ্ঠানটি জানায়, ‘যেহেতু ওই খেলোয়াড় চুক্তির বৈধ শর্তের প্রতি শতভাগ সম্মান প্রদর্শনের মাধ্যমেই ক্লাবটি ছেড়ে এসেছে, সেহেতু নতুন এই খবরটি শুনে আমরা বিস্মিত হয়েছি। ২০১৬ সালে চুক্তি নবায়নের সময় প্রতিশ্রুত বোনাস এখনো পরিশোধ করেনি বার্সেলোনা। বর্তমানে ওই অর্থ উদ্ধারের বিষয়ে আদালতে মামলা চলছে।