মা বাবা দুজন দুুদিকে : নানীর কাছে থাকা শিশু নাহিদ হলো লাশ

চুয়াডাঙ্গা কুকিয়াচাঁদপুরের নিখোঁজের কিছুক্ষণের মাথায় জোলের পানিতে ভেসে উঠলো দেহ

স্টাফ রিপোর্টার: পিতা দ্বিতীয় বিয়ে করে নতুন সংসারে মত্ত, মা পেটের দায়ে ঢাকার এক বাড়িতে গৃহপরিচারিকার কাজে ব্যস্ত। নানীর কাছেই থাকতো দু বছরের এক রত্তি নাহিদ। গতকাল শুক্রবার সকাল হতে নাহতে ব্যচারী নিখোঁজ হলো, পরে পাওয়া গেলো বাড়ির পাশের জলাশয় থেকে মৃতদেহ। ঘটনাটি ঘটেছে গতকাল চুয়াডাঙ্গা জেলা সদরের কুকিয়াচাঁদপুরে।
জানা গেছে, দামুড়হুদা জয়রামপুরে গিয়াস উদ্দীন বাবুর সাথে চুয়াডাঙ্গা জেলা সদরের কুকিয়াচাঁদপুরের মিরাজুল ইসলামের মেয়ে নারগিসের সাথে বিয়ে হয়। বিয়ের এক বছরের মাথায় এদের সংসারে আসে ফুটফুটে একপুত্র সন্তান। নাম রাখা হয় নাহিদ। ওর বয়স দেড় বছর হতে না হতে পিতা গিয়াস উদ্দীন বাবু পার্শ্ববর্তী তারিনিপুরের পিংকির সাথে দ্বিতীয় বিয়ে করে। সতিনের সংসার করবেনা ঘোষণা দিয়ে নারগিস তার দেড় বছরের শিশু সন্তান নাহিদকে বুকে নিয়ে বাপের বাড়ি ককিুয়াচাঁদপুর জোলপাড়ায় ফিরে আসে। পিতার বাড়িতে কয়েকমাস থাকার পর পেটের তাগিদে গৃহপরিচারিকার কাজ নিয়ে দিন পনেরো আগে ঢাকায় পাড়ি জমিয়েছেন। শিশু নাহিদ ছিলো তার নানীর কাছে। গতকাল সকালে নিখোঁজ হয়। খোঁজাখুজির এক পর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে বাড়ির পাশের জোল থেকে উদ্ধার করা হয় লাশ। স্থানীয়রা লাশ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়। কর্তব্যরত চিকিৎসক বলেন, অনেক আগেই মারা গেছে শিশু।
নিহত শিশু নাহিদের নানী বলেছে, সকাল সাড়ে ৯টার দিকে বাড়ির পাশের বাড়িতে গিয়েছিলাম। সাথে ছিলো শিশু নাহিদ। প্রতিবেশীর বাড়িতে বসে কথা বলার ফাঁকে কখন যে পাশের সানবাঁধানো ঘাটে গিয়ে পানিতে নেমেছে বুঝিনি। যখন খোঁজাখুঁজি শুরু হয় তার কিছুক্ষণের মাথায় পানিতে ভেসে ওঠে লাশ। খবর পেয়ে শিশু নাহিদের দাদা বাড়ির কয়েকজন ব্যক্তি কিছুক্ষণের জন্য কুকিয়াচাঁদপুরে অবস্থান করলেও তারা ফিরে যায়। সন্তান মারা যাওয়ার খবর তার মাকে দেয়া হয়।