চুয়াডাঙ্গা জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় উত্থাপিত বিভিন্ন বিষয় নিয়ে বিষদ আলোচনা- অনুমোদন নিয়েই মিছিল মিটিং করার প্রতি গুরুত্বারোপ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছ। গতকাল রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলার উন্নয়নে জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।
চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা উন্নয়ন ও সমন্বয় কমির সভায় পুলিশ সুপার নিজাম উদ্দীন, জেলা পরিষদের সচিব ড. লুৎফর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক নির্মল কুমার দে, জীবননগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হাসান, জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল ওয়াহেদ, চুয়াডাঙ্গা পৌর প্যানেল মেয়র একরামুল হক মুক্তা ও সহকারী কমিশনার ফখরুল ইসলামসহ সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তরা এ সময় উপস্থিত ছিলেন।
সভায় পুলিশ সুপার নিজাম উদ্দীন বলেন, রাজনৈতিক দল ও সংগঠনগুলোকে নিয়ম মেনে মিছিল ও মানববন্ধন করতে হবে। এজন্য জেলা ম্যাজিস্ট্রেট বরাবর লিখিত আবেদন করতে হবে। জেলা ম্যাজিস্ট্রেট থেকে পুলিশ বিভাগে যাবে তা যাচাই-বাছাইয়ে। সেখান থেকে ছাড়পত্র মেলার পরই কর্মসূচি পালন করতে পারবে। অথচ, এখানে কোনো নিয়ম পালন করা হয়না। খাদ্য বিভাগ পুলিশ বিভাগকে যে চাল সরবরাহ করে তা একবারেই নি¤œমানের। যারা গণতন্ত্রের জন্য জীবন দিচ্ছে তাদের পচা চাল খাওয়াবেন। তাহলে এ জাতিকে কিভাবে সেবা দেবে পুলিশ। এ চাল বীর মুক্তিযোদ্ধারা খায়। তাদের জন্য ভালো মানের চাল সরবরাহ করেন। প্রয়োজনে আপনারা উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দেন। তিনি আরও বলেন, নামাজ শুরু হলেই বিদ্যুত চলে যায়। নামাজের সময় বিদ্যুত চলে না যায় সেদিকে বিদ্যুত বিভাগের নজরদারী জোরদারের আহ্বান জানান। কর সপ্তাহের সময় বাড়ানোর দাবি করে বলেন ওই সময় প্রচার প্রচারণা বৃদ্ধি করতে হবে। গণপূর্ত বিভাগ মে-জুন মাস এলে সরকারি দফতরগুলোতে উন্নয়ন কাজের জন্য ব্যস্ত হয়ে পড়েন। যখন কাজ করবেন প্রতিটি বিভাগকে জানাবেন। কাজ করেন, অথচ টেকসই হয় না। কাজগুলো যাতে টেকসই হয়, সেদিকে নজর দেবেন। কেউ যদি কাজে বাঁধা দেয় তাৎক্ষনিকভাবে জানাবেন ব্যবস্থা নেয়া হবে।
জীবননগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল বলেন, রতিরামপুর থেকে সিংনগর সড়কের প্রায় ১কিলোমিটার রাস্তা পাকা হওয়ার জন্য প্রায় ১ মাস যাবত ঠিকাদার আসমান খোঁড়াখুঁড়ি করে রেখে দিলে জনগণ ভোগান্তিতে পড়েছেন। অথচ, রাস্তাটি নির্মাণ হচ্ছে না। অবিলম্বে রাস্তাটি নির্মার্ণের দাবি করেছেন তিনি।
এ ব্যাপারে এলজিইডির নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম বলেন, বিষয়টি তাদের নজরে এসেছে। কিভাবে দ্রুত নির্মাণ কাজ শুরু করা যায় সে বিষয়ে উদ্যোগ নেয়া হবে। এছাড়া, সভায় ঝিনাইদহ থেকে চুয়াডাঙ্গা হয়ে মুজিবনগর সড়ক প্রকল্পের কাজ শুরুর লক্ষে গত ২০ জুন ঠিকাদারকে ওয়ার্ক ওর্ডার দেয়া হয়েছে। মাসখানের মধ্যে কাজ শুরু হবে। আগামী ২০১৮ সালের জুনের মধ্যে এ কাজ সম্পন্ন করার কথা রয়েছে। আগামী ১৯ জুলাই থেকে মৎস্য সপ্তাহ শুরু হবে বলে সৎস্য কর্মকর্তা জানান। এছাড়া আন্ত:নগর ট্রেনের টিকেট চুয়াডাঙ্গায় আরও বৃদ্ধি করা যায় সেদিকে গুরুত্ব দেয়ার আহ্বান জানান বক্তারা। শিশু-কিশোর সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রের প্রধান প্রশিক্ষক ইসলাম রকিব সভায় জানান, এখন থেকে শিশুদের পাশাপাশি ১৮ বছরের উর্ধ্বে ৬০ বছর পর্যন্ত ব্যক্তিরা বিকেলে সাঁতার প্রশিক্ষণে অংশ নিতে পারবেন। এজন্য ১ হাজার টাকার বিনিময়ে ভর্তি হতে হবে।
এ সময় জেলা পর্যায়ের কর্মকর্তা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপরিচালক নির্মল কুমার দে বরিশাল বিভাগে বদলী হওয়ায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় ফুলেল বিদায় সংবর্ধনা জানানো হয়।