ভেজাল পণ্য উৎপাদনে কারখানায় সিলগালা ॥ জরিমানা

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার গোভিপুর গ্রামে অবস্থিত মা এন্টারপ্রাইজের কারখানায় সিলগালা করা হয়েছে। ভেজাল সেমাই, সরিষার তেল ও মসলা উৎপাদনের অপরাধে মা এন্টারপ্রাইজের মালিকের কাছ থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুর জেলা প্রশাসনের এনডিসি রামানন্দ পাল এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যম্যাণ আদালত সূত্রে জানা গেছে, বিএসটিআই’র অনুমোদনের নাম ভাঙিয়ে দীর্ঘ সময় ধরে মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের গোভীপুরে মা এন্টারপ্রাইজের কারখানায় সেমাই, সরিষার তেল, হদুলসহ বিভিন্ন প্রকার মসলা উৎপাদন করা হচ্ছে। বিএসটিআই লগো ব্যবহার করে ভেজাল ওইসব দ্রব্যাদি বাজারজাত করে আসছে মা এন্টারপ্রাইজের মালিক। এতে একদিকে সরকার হারাচ্ছে রাজস্ব আর জনগণকে খাওয়ানো হচ্ছে ভেজাল খাদ্য। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের এসব অপরাধ পরিলক্ষিত হলে কারখানা মালিকসহ তিনজনকে আটক করা হয়। একই সঙ্গে কারখানার যাবতীয় কাজকর্ম বন্ধ করে সিলগালা করে দেয়া হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫০ ধারায় কারখানা মালিককে দোষী সাব্যস্ত করে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট রামানন্দ পাল।
এছাড়া বুড়িপোতা ইউপি চেয়ারম্যান শাহজামাল ও ওয়ার্ড সদস্য ইমরান হোসেনের তত্বাবধানে রাখা হয়েছে সিলগালা করা প্রতিষ্ঠান মা এন্টারপ্রাইজ।