শৈলকুপায় ইউনিয়ন আ.লীগের যুগ্ম সম্পাদক ইয়াবাসহ গ্রেফতার

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপায় অবশেষে ২শ পিস ইয়াবাসহ গ্রেফতার হলো ইউনিয়ন আ.লীগের যুগ্ম সম্পাদক মাদক সম্রাট বকুল জোয়ার্দ্দার। শনিবার ভোররাতে শেখপাড়া অঞ্চল থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ। বকুল শৈলকুপার শেখপাড়া গ্রামের তক্কেল জোয়াদ্দারের ছেলে। সে বছরের পর বছর ধরে শৈলকুপা, শেখপাড়া, কুষ্টিয়া, ঝিনাইদহ, মাগুরাসহ বিভিন্ন অঞ্চলে গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন মাদকের পাইকারি ব্যবসা চালিয়ে আসছিলো। ট্রাক-ট্রাক মাদক এসব অঞ্চলে তার মাধ্যমে আমদানি হতো বলে অভিযোগ উঠেছে। বকুল জোয়ার্দ্দার ১ নং ত্রিবেনী ইউনিয়নের যুগ্মসাধারণ সম্পাদক ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী। এই মাদক সম্রাট এলাকায় বেশ কয়েকটি জুয়ারবোর্ড চালাত বলেও অভিযোগ রয়েছে।

তথ্য অনুসন্ধানে জানা গেছে, মাদকসম্রাট বকুলের বিরুদ্ধে কুষ্টিয়া, ঝিনাইদহ, মাগুরাসহ বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে। স্থানীয় আওয়ামী লীগের প্রভাব খাটিয়ে সে বছরে পর বছর ধরে মাদক ব্যবসা ও বিভিন্ন ধরনের অপরাধ কর্মকাণ্ড চালিয়ে আসছিলো। র‌্যাব, পুলিশ তাকে মাদকসহ বেশ কয়েকবার আটক করে তবে প্রতিবারই জামিনে বেরিয়ে আবার মাদক ব্যবসা করে আসছিল। শেখপাড়া অঞ্চলে মাদক ব্যবসায়ীদের কারনে গুম অপহরণ, চাঁদাবাজি, চুরি-ডাকাতি সহ অপরাধ বেড়ে গেছে। ঝিনাইদহ ডিবির ওসি দাউদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শৈলকুপার শেখপাড়া থেকে মাদক ব্যবসায়ী বকুল জোয়ার্দ্দারকে ২শ পিস ইয়াবাসহ গ্রেফতার করে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, বকুল জোয়ার্দ্দারকে ধরতে বেশ কয়েকবার অভিযান চালানো হয়েছিলো। কিছুদিন আগে তাকে ধরতে গেলে মাদকব্যবসায়ী ও প্রভাবশালীরা স্থানীয় জনতাকে ভুল বুঝিয়ে রাস্তা অবরোধ করে আইনশৃঙ্খলা বাহিনীকে বাধা দিয়েছিলো। অবশেষে বকুল গ্রেফতার হওয়ায় স্বস্তি প্রকাশ করেছে এলাকার মানুষ।