দেশের টুকিটাকি : গাজীপুরে বাসচাপায় বাবাসহ দুই সন্তান নিহত

জনতা ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ প্রক্রিয়া স্থগিত

স্টাফ রিপোর্টার: প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে জনতা ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগে লিখিত পরীক্ষার ফল প্রকাশসহ পরবর্তী কার্যক্রমে তিন মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। একই সাথে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তদন্ত ও ফলাফল বাতিলে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল দেয়া হয়েছে। অর্থসচিব, আইনসচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বাংলাদেশ ব্যাংকার্স সিলেকশন কমিটির সভাপতিসহ সাত বিবাদীকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। এ বিষয়ে করা এক রিট আবেদনের শুনানির পর সোমবার হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম মনিরুজ্জামান। প্রসঙ্গত, গত ২১ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের অধীনে জনতা ব্যাংকের সিনিয়র অফিসার পদে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। পরে গত সপ্তাহে ১৫ জন চাকরি প্রার্থী পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তদন্তে ও ফলাফল বাতিলে হাইকোর্টে রিট করেন। সেই রিটের শুনানি নিয়ে আদালত গতকাল সোমবার নিয়োগ প্রক্রিয়া স্থগিত করেন।

 

কক্সবাজারের সাবেক ডিসি কারাগারে

স্টাফ রিপোর্টার: কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি কয়লাভিত্তিক তাপবিদ্যুত প্রকল্পের প্রায় ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে কক্সবাজারের সাবেক জেলা প্রশাসক মো. রুহুল আমিনকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল সোমবার দুপুরে রুহুল আমিন কক্সবাজার মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালতের বিচারক মো. তৌফিক আজিজ জামিন নামঞ্জুর করে তাকে কারাগারের পাঠানোর নির্দেশ দেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে দুদকের আইনজীবী মো. আবদুর রহিম বলেন, গতকাল সোমবার দুপুর ১২টার দিকে সাবেক জেলা প্রশাসক মো. রুহুল আমিন মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির হন। এ সময় তিনি কাঠগড়ায় না দাঁড়িয়ে জামিনের আবেদন করার চেষ্টা করেন। কিন্তু আইনজীবীরা আপত্তি করলে তিনি কাঠগড়ায় দাঁড়িয়ে জামিনের আবেদন করেন। আদালতের মুখ্য বিচারিক হাকিম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

গাজীপুরে বাসচাপায় বাবাসহ দুই সন্তান নিহত

স্টাফ রিপোর্টার: গাজীপুরে কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সূত্রাপুর বোর্ডঘর এলাকায় বাসচাপায় দুই সন্তানসহ বাবা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ওই দুই শিশুর মা। গতকাল সোমবার রাত সোয়া আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাঞ্চনপুর গ্রামের মো. সফিকুর রহমান (৩৫), তার শিশু মেয়ে অঞ্জনা আক্তার (৬) ও দেড় বছরের ছেলে মো. এলাহী। এতে গুরুতর আহত হয়েছেন সফিকুরের স্ত্রী (৩০)। গোড়াই হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান জানান, একটি মোটরসাইকেলে করে একই পরিবারের চারজন ঢাকার দিকে যাচ্ছিলেন। সূত্রাপুর বোর্ড গড় এলাকায় এলে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস অপর একটি বাসকে পাশ কাটাতে গেলে মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের চালক (৩৫), তার সাত বছর বয়সী মেয়ে ও দেড় বছর বয়সী ছেলে মারা