মেহেরপুরের নবনির্বাচিত মেয়রের কেন্দ্রভিত্তিক প্রাপ্ত ভোট

মেহেরপুরের নবনির্বাচিত মেয়রের কেন্দ্রভিত্তিক প্রাপ্ত ভোট

মেহেরপুর অফিস: মেহেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রের মধ্যে ১২টিতে রিটন সর্বোচ্চ ভোট পান। বাকি ৩টিতে বিএনপি মনোনীত প্রার্থী পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস সর্বোচ্চ ভোট পান। সদ্য সমাপ্ত মেহেরপুর পৌর নির্বাচনে নির্বাচিত মেয়র (আওয়ামী লীগ মনোনীত) মাহফুজুর রহমান রিটন তার নির্বাচনী এলাকার মিশন প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সর্বোচ্চ ৭১৩ ভোট পান। তার প্রতিদ্বন্দ্বী (বিএনপি মনোনীত) প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ৬৯৪ ভোট। নতুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে রিটন পেয়েছেন এক হাজার ১২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ২৯৪ ভোট। মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে-১ রিটন পেয়েছেন ৬৩০ ভোট ও প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ৪০৩ ভোট। মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে-২ রিটন পেয়েছেন ৬৭৪ ভোট ও প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ২৮৩ ভোট। কালাচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে রিটন পেয়েছেন ৫৪৬ ভোট ও প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ৪৫৪ ভোট। হলি পাবলিক প্রি-ক্যাডেট অ্যান্ড জুনিয়র হাই স্কুল কেন্দ্রে রিটন পেয়েছেন ৪২৬ ভোট ও প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ৩৩১ ভোট। বড় বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে রিটন পেয়েছেন ৯১৭ ভোট ও প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ৭১৯ ভোট। মেহেরপুর সরকারি উচ্চ বালক বিদ্যালয় কেন্দ্রে-১ রিটন পেয়েছেন এক হাজার ৩২০ ভোট ও প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ২৫৩ ভোট। মেহেরপুর সরকারি উচ্চ বালক বিদ্যালয় কেন্দ্রে-২ রিটন পেয়েছেন এক হাজার ১৯১ ভোট ও প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ৩২৩ ভোট। মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে রিটন পেয়েছেন ৮৭৯ ভোট ও প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ৮১৪ ভোট। মেহেরপুর দারুল উলুম আহমদিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে-১ রিটন পেয়েছেন ৪৫৯ ভোট ও প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ৪৩১ ভোট। মেহেরপুর দারুল উলুম আহমদিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে-২ রিটন পেয়েছেন ৫৪০ ভোট ও প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছেন ৪২৩ ভোট। এদিকে মেহেরপুর তাঁতিপাড়া মহিলা দাখিল মাদরাসা কেন্দ্রে জাহাঙ্গীর বিশ্বাস ৯৭৫ ভোট ও প্রতিদ্বন্দ্বী মাহফুজুর রহমান রিটন পেয়েছেন ৭৯৮ ভোট। সেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাহাঙ্গীর বিশ্বাস এক হাজার  ৩১১ ভোট ও তার প্রতিদ্বন্দ্বী রিটন পেয়েছেন ৯৩২ ভোট। দিঘীরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাহাঙ্গীর বিশ্বাস ৭০৯ ভোট ও প্রতিদ্বন্দ্বী রিটন পেয়েছেন ৫৭৩ ভোট। নবনির্বাচিত মেয়র মাহফুজুর রহমান রিটন ১৫টি কেন্দ্রে সর্বোচ্চ ১১ হাজার ৭২০ ভোট পান এবং জাহাঙ্গীর বিশ্বাস সর্বমোট ৮ হাজার ৪১৭ ভোট পান। এছাড়া ১৫টি কেন্দ্রে বর্তমান মেয়র আলহাজ মোতাচ্ছিম বিল্লাহ মতু ২ হাজার ৬৫৩ ভোট এবং অপর স্বতন্ত্র প্রার্থী নিশান সাবের মাত্র ৬০ ভোট পেয়েছেন।

মেহেরপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৯৬৫। মোট পোল ভোট ২৩ হাজার ৪৪৯। যার মধ্যে অবৈধ ভোট ছিলো ৫৯৯টি। নির্বাচিত মেয়র মাহফুজুর রহমান রিটন পেয়েছেন পোল ভোটের ৪৯ দশমিক ৯৮ ভাগ। নিকটতম প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস পেয়েছে ৩৫ দশমিক ৯০ ভাগ ভোট ও বর্তমান মেয়র আলহাজ মোতাচ্ছিম বিল্লাহ মতু পেয়েছেন ১১ দশমিক ৩১ ভাগ ভোট।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল ছিলো মেহেরপুর পৌরসভা নির্বাচন। ওই দিন মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে ৭ নম্বর ওয়ার্ডের ১১ ও ১২ নম্বর কেন্দ্রে ব্যালট ছিনতাই ও কেন্দ্র দখল করে সিল মারার অভিযোগে ভোটগ্রহণ স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা রোকুনুজ্জামান। পরবর্তীতে নির্বাচন কমিশন ওই কেন্দ্র দুটির নির্বাচনের দিন ধার্য করেন ৮ মে।