পিএসএল’র তৃতীয় আসরে ছয়টি দল অংশগ্রহণ করবে

মাথাভাঙ্গা মনিটর: পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পরবর্তী অর্থাৎ তৃতীয় আসরে একটি দল বেশি খেলবে। এর অর্থ হচ্ছে আগামী বছর পাঁচটির পরিবর্তে ছয়টি দল অংশ নিবে বলে নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ইতোমধ্যেই ষষ্ঠ দলটির জন্য বিড আহবান করেছে পিসিবি। আগ্রহী পক্ষকে আগামী ৩০ মে’র মধ্যে পিসিবির কাছে প্রস্তাব পাঠানোর জন্য বলা হয়েছে।

গতবারই মরসুমের শেষে আরও একটি দল যোগ করার ইচ্ছা ছিলো পিসিবি’র। কিন্তু লাহোর কালানডারস, ইসলামাবাদ ইউনাইটেড, করাচি কিংস, কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ও পেশোয়ার জালমির সাথে যে চুক্তি হয়েছিল তাতে স্পষ্টভাবে উল্লেখ ছিলো প্রথম দুই আসরে এদের বাইরে অন্য কোনো দল এই টুর্নামেন্টে অংশ নিতে পারবে না। কেন্দ্রীয় রাজস্বের আওতায় নিজ নিজ রাজস্ব কমে যাবে বিধায় দলগুলো বাড়তি কোনো দল যোগ করতে আগ্রহী ছিলো না।

দলের সংখ্যা বাড়লে ম্যাচ সংখ্যাও ২৪ থেকে বেড়ে ৩৪ হবে। লিগ চেয়ারম্যান নাজাম শেঠী বলেছেন আসন্ন এই টুর্নামেন্টের অন্তত আটটি ম্যাচ তিনি পাকিস্তানে আয়োজন করতে চান। ২০১৭ সালের ফাইনাল লাহোরে অনুষ্ঠিত হয়েছিল। তবে এজন্য পিসিবিকে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করতে হয়। তবে সফল এই আয়োজনে বিশ্বব্যাপী বেশ প্রশংসা কুড়িয়েছে পাকিস্তান ক্রিকেট।