চুয়াডাঙ্গায় মোরাদ হোসেন মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন হচ্ছে

প্রয়াত পিতার ৩২তম মৃত্যুবার্ষিকীর আয়োজনে ডা. মাহবুব হোসেন মেহেদীর ঘোষণা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় মোরাদ হোসেন মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন হচ্ছে। প্রফেসর ড. মাহবুব হোসেন মেহেদী তার পিতা মোরাদ হোসেনের ৩২তম মৃত্যুবাষির্কী পালন উপলক্ষে গতকাল শুক্রবার আয়োজিত আলোচনাসভায় এ ঘোষণা দেন।

চুয়াডাঙ্গা তালতলার সমাজসেবক শিক্ষানুরাগী মোরাদ হোসেনের মৃত্যুবাষির্কী উপলক্ষে গতকাল দিনব্যাপী নানা আয়োজন করা হয়। এর মধ্যে ছিলো কোরআন খতম, দুস্থ অসহায়দের মধ্যে বস্ত্র বিতরণ, কাঙালিভোজ ও মিলাদ মাহফিলসহ আলোচনাসভা। মরহুমের বড় ছেলে দেশের কৃতিসন্তান বিশিষ্ট অর্থোপেডিক প্রামা ও স্পাইন সার্জন প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী উপস্থিত থেকে সকল আয়োজন পরিচালনা করেন। আলোচনাসভায় বিভিন্ন পর্যায়ের সুধী উপস্থিত থেকে মরহুম মোরাদ হোসেনের স্মৃতিচারণ করতে গিয়ে তাকে দানবীর, শিক্ষানুরাগী ও বিশিষ্ট সমাজসেবক হিসেবে অখ্যায়িত করেন। এ সময় প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী এলাকার স্বাস্থ্য সেবার মান বৃদ্ধিসহ দরিদ্রদের স্বল্প ব্যয়ে চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে চুয়াডাঙ্গায় মোরাদ হোসেন মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনের প্রতিশ্রুতি দিয়ে বলেন, খুব শিগগিরই এ হাসপাতাল স্থানের কাজ শুরু হবে ইনশাল্লাহ। আমি আমার মরহুম পিতা ও মাতার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সকলের নিকট দেয়া চাই। একই সাথে এলাকবাসীর জন্য কিছু করার লক্ষ্যে সকলের সহযোগিতা প্রার্থনা করছি।

মিলাদ মাহফিলে দোয়া পরিচালনা করেন মওলানা ওয়ালীউল্লাহ হামিদী, প্রবাসী ছোট ভাই আশাবুল হোসনে আঙ্গুর এফসিএ-এর জন্যও দোয়া প্রার্থনা করা হয়। অনুষ্ঠানে যারা উপস্থিত ছিলেন তাদের মধ্যে অন্যতম হলেন- বাংলাদেশ মুক্তিযাদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা ইউনিট কমান্ডার আবু হোসেন, আব্দুর রশীদ, সোনিয়া জেসমিন, ডা. সুমন জোয়ার্দ্দার, লুবনা শারমীন মুনমুন, ডা. রওশন আরা মিনি, ডা. চামেলী ব্যারিস্টার মূনীর তানভীর ঈ মাহবুব প্রমুখ। গতকাল শুক্রবার সকাল ৮টায় কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে দিনের যাবতীয় অনুষ্ঠানর শুরু হয়।