দীর্ঘ ১৮ বছর পর চুয়াডাঙ্গা জেলা কৃষক লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ

 

সম্মেলনে সাধারণ সম্পাদক পদে নতুন মুখ আসছে 

স্টাফ রিপোর্টার: দীর্ঘ ১৮ বছর পর বাংলাদেশ কৃষক লীগের চুয়াডাঙ্গা জেলা কমিটির ত্রিবার্ষিক সম্মেলন-২০১৭ অনুষ্ঠিত হচ্ছে আজ। আসছে কমিটিতে সাধারণ সম্পাদক পদে নতুন মুখের খবর শোনা গেলেও সভাপতি পদে কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই বলে মনে হচ্ছে করছেন রাজনৈতিক সংশ্লিষ্টরা। সাধারণ সম্পাদক পদে ৪ জন নতুন মুখের নাম আলোচনা রয়েছে। তবে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জানা যাবে কারা পাচ্ছেন কৃষক লীগের নতুন নেতৃত্ব। সাধারণ সম্পাদক যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষকলীগের সভাপতি আবু সুফিয়ান বিল্লাল ও সাধারণ সম্পাদক আব্দুল মতিন দুদু, দামুড়হুদা উপজেলা কৃষক লীগের সভাপতি মোহাম্মদ রফিক এবং যুবলীগ নেতা আসাদুজ্জামান কবীর।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালের ১১ মার্চ বাংলাদেশ কৃষক লীগের চুয়াডাঙ্গা জেলা কমিটি গঠন করা হয়। ত্রিবার্ষিক জেলা কমিটিতে আজিজুল হককে সভাপতি ও তছিরুল আলম মালিক ডিউককে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। নানা কারণে পরবর্তীতে সম্মেলন অনুষ্ঠিত না হওয়ায় দীর্ঘ ১৮ বছর পর সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ।

চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমী মুক্তমঞ্চে সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধক হিসেবে কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি আলহাজ মোতাহার হোসেন মোল্লা, প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার এমপি, প্রধান বক্তা হিসেবে কেন্দ্রীয় কৃষক লীগের  সাধারণ সম্পাদক অ্যাড. খন্দকার শামসুল হক রেজা এবং বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম এবং আলহাজ আলী আজগার টগর এমপি উপস্থিত থাকার কথা রয়েছে।

চুয়াডাঙ্গা জেলা কৃষক লীগের সভাপতি আজিজুল হক জানান, প্রতিকুল রাজনীতি ও জাতীয় নির্বাচনের কারণে দীর্ঘদিন পরে সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এ সময়ে কিছু নেতা মূল দলে এবং ১০ জন নেতা মৃত্যুবরণ করেছেন। চুয়াডাঙ্গা জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক তছিরুল আলম মালিক ডিউক বলেন, দলের গঠনতন্ত্রে এক নেতা একাধিক কমিটিতে থাকতে পারবে না। সে কারণে তিনি এবার প্রার্থী হতে পারছেন না। তিনি বর্তমানে জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।