বকেয়ার দায়ে সংযোগ বিচ্ছিন্ন : গাংনীতে পল্লী বিদ্যুতের কর্মচারীদের ওপর হামলা

 

গাংনী প্রতিনিধি: বিদ্যুত বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করে হামলার শিকার হয়েছেন মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির গাংনী জোনাল অফিসের কয়েকজন কর্মচারী। গতকাল মঙ্গলবার বিকেলে গাংনী উপজেলার বাওট গ্রামে এ ঘটনা ঘটে। হামলার শিকার লাইনম্যান গ্রেড-১ জুলহাস উদ্দীন (২৭), ম্যাসেঞ্জার এসএম সামসুজ্জামান (৩৭), আব্দুস সামাদকে (৩২) চিকিৎসা দেয়া হয়েছে।

আহত সূত্রে জানা গেছে, বার্ষিক বকেয়া আদায় কার্যক্রমের আওতায় গতকাল বাওট গ্রামে যান পল্লী বিদ্যুতের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। ফকিরপাড়ার মহিরুদ্দীনের ছেলে আব্দাল হকের সংযোগের বিপরীতে ১০ মাসের বিদ্যুত বিল বকেয়া ছিলো। তিনি বিল পরিশোধে অপারগতা প্রকাশ করেন। এ সময় তার বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করেন পল্লী বিদ্যুতের লাইনম্যান। এতে ক্ষিপ্ত হয়ে ওই লাইনম্যান, কয়েকজন ম্যাসেঞ্জারসহ টিমের সদস্যদের ওপর হামলা চালান আব্দাল হকের লোকজন। বেধড়ক মারপিটের এক পর্যায়ে স্থানীয় লোকজন ছুটে গিয়ে তাদের রক্ষা করে। সেখান থেকে তাদের উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেয় কর্তৃপক্ষ। গত রাতেই এ বিষয়ে গাংনী থানায় একটি মামলা দায়ের করেছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। সরকারি কাজে বাধাদান ও মারধরের ধারা উল্লেখ করে দায়ের করা মামলায় তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কয়েকজনের জড়িত থাকার কথা বলা হয়েছে।

মামলার এজাহরভুক্ত করার বিষয়টি নিশ্চিত করে গাংনী থানার ওসি আনোয়ার হোসেন বলেন, হামলার সাথে জড়িতরা ঘটনার পরই আত্মগোপন করেছে। তাদের গ্রেফতারে পুলিশের একাধিক দল মাঠে নেমেছে।