চুয়াডাঙ্গায় দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা

 

স্টাফ রিপোর্টার: ‘দুর্নীতি হলে শেষ, নিজে বাঁচবো, বাঁচবে দেশ’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চুয়াডাঙ্গায় দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় চত্বর প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আনজুমান আরা। বিশেষ অতিথি ছিলেন আদর্শ সরকারি মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ কমিটির সহসভাপতি প্রফেসর এসএম ইস্রাফিল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃণাল কান্তি দে ও কমিটির সাধারণ সম্পাদক ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা।

ওয়েব ফাউন্ডেশনের সমন্বয়কারী কমিটির সদস্য নুঝাত পারভীনের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমিটির সাধারণ সম্পাদক রেবেকা সুলতানা। সভায় দুর্নীতিকে না বলে দেশ গড়ার কাজে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। পরে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে স্কুল ও কলেজ পর্যায়ে রচনা এবং বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। বিতর্ক প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয় চ্যাম্পিয়ন, এমএ বারী মাধ্যমিক বিদ্যালয় রানার আপ হয়।

উচ্চ মাধ্যমিক পর্যায়ে চুয়াডাঙ্গা সরকারি কলেজ একাদশ-দ্বাদশ শ্রেণি চ্যাম্পিয়ন এবং সম্মান পর্যায়ে রানার আপ হয়। এছাড়া রচনা প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে প্রথম স্থান অধিকার করেছে ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী রুপালি খাতুন, ২য় স্থান অধিকার করেছে একই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্রী সাবিনা ইয়াসমিন ও তৃতীয় স্থান অধিকার করেছে এমএ বারী মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র সাঈদ আল সাহাব। কলেজ পর্যায়ে প্রথম স্থান অধিকার করেছে চুয়াডাঙ্গা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সম্মান তৃতীয় বর্ষের ছাত্রী রুশিয়া খাতুন, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে একই প্রতিষ্ঠানের একাদশ শ্রেণির ছাত্রী সিরাজান মুনিরা এবং মায়মুনা।