কুড়ুলগাছিতে বিয়ের প্রলোভনে দেহ ভোগ : ফসকে যেতে চায় মানিক

 

যুবতীর বিষপান আত্মহত্যার অপচেষ্টা : মানবাধিকারের হস্তক্ষেপ কামনা

কুড়ুলগাছি প্রতিনিধি: দামুড়হুদার কুড়ুলগাছিতে বিয়ের দাবিতে প্রমিকার বাড়িতে তিন দিন ধরে মাদরাসার ছাত্রী অনড় অবস্থান। বিয়ের দাবিতে অস্বীকার করেছে অভিযুক্ত মানিক।

অভিযোগে জানা গেছে, দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের কুড়ুলগাছি পশ্চিমপাড়ার হারানের ছেলে মানিকের (২০) সাথে একই গ্রামের কুড়ুলগাছি দাখিল মাদরাসা ছাত্রীর দু বছর আগে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দরিদ্র দিনমুজুরের কন্যা মাদরাসার ছাত্রীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ফুঁসলিয়ে দীর্ঘদিন ধরে দেহভোগ করতে থাকে মানিক। ওই ছাত্রী বিয়ের কথা বললে মানিক আবারো শারিরিক সম্পর্ক করলে বিয়ে করবে এমন প্রতিশ্রুতি দিয়ে দেহ ভোগ করতে থাকে। এক পর্যায়ে বিষয়টি বুঝতে পেরে গত শক্রুবার বিয়ের দাবি নিয়ে মানিকের বাড়ি গিয়ে উঠে ওই ছাত্রী। মানিকের পরিবার ও খলিল ও তার ছেলে তরুন, ঝড়ু, মিলে মাদরাসা ছাত্রীকে বেধরক মারধর করে বাড়ি থেকে বের করে দেয়। সে লোকলজ্জার ভয়ে বিষপান করে। সে কোনো প্রকার আইনী আশ্রয় নিলে মেরে ফেলার হুমকি দিচ্ছে মানিকের লোকজন।

মাদরাসা ছাত্রী জানায়, আমাকে মানিক বিয়ে না করলে মরা ছাড়া উপায় নেই। মানিকের বাড়ি গেলে কাউকে পাওয়া যায়নি। এ বিষয়ে কুড়ুলগাছি ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান শাহ এনামুল করিম ইনুসহ গ্রামের মাতব্বরগণ দফায় দফায় সুরহার জন্য চেষ্ঠা করেও কোনো সমাধান না করতে পারায়, ওই ছাত্রীর পিতা আইনের আশ্রায় নেবে বলে সাংবাদিকদের জানান। ছাত্রীর পাশে দাঁড়াতে মানবাধিকার সংগঠন গুলোর আশু হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী পরিবারসহ সচেতন মহল।