চুয়াডাঙ্গায় সন্ধ্যারাতে দুর্বৃত্তদের হানা : দোকানে বোমা মেরে ১ লাখ ২০ হাজার টাকা লুট

 

সরোজগঞ্জ/পাঁচমাইল প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদরে পাঁচমাইল বাজারে হাসান স্টোরে বোমা মেরে ডাকাতির ঘটনা ঘটেছে। সঙ্ঘবদ্ধ ডাকাতদল লুট করে নিয়ে গেছে ১ লাখ ২০ হাজার টাকা। বোমাঘাতে আহত হয়েছেন দোকান মালিক হাসান আলী। ডাকাতরা ফেলে গেছে তাদের ব্যবহৃত দুটি মোটরসাইকেল। গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ ডাকাতদের ফেলে যাওয়া মোটরসাইকেল ও বোমা হামলার আলামত উদ্ধার করেছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলার পাঁচমাইল বাজারের হাসান স্টোরের মালিক হাসাস হাসান আলী জানান, ৬-৭ জনের একদল দুর্বৃত্ত মোটরসাইকেলযোগে এসে দোকানে হামলা চালায়। তারা দোকানে পরপর দুটি বোমা ছুড়ে মারে দোকানে। এ সময় হাসান আলী আহত হন। হামলাকারীরা ক্যাশবাক্স ভেঙে ১ লাখ ২০ হাজার টাকা লুট করে। বাজারের লোকজন ছুটে এলে ডাকাতরা দুটি মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে সরোজগঞ্জ ক্যাম্প ইনচার্জ এসআই শফিকুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মোটরসাইকেল দুটি জব্দ করেন। তিনি জানান, প্রকৃত ঘটনা কী তা খুঁজে বের করা হচ্ছে। চুয়াডাঙ্গা পাঁচমাইলের ঢাকা টোবাকো তামাক ক্রয় কেন্দ্র দখল নেয়াকে কেন্দ্র করে দফায় দফায় বোমা হামলার ঘটনা ঘটেছে। ডিঙ্গেদহ বাজারে দুটি বোমা বিস্ফোরণের ৫ মিনিটের মাথায় সিপি মোড়ে দুটি বোমা হামলা করে দুর্বৃত্তরা। পরে পাঁচমাইল বাজারের হাসান স্টোরের সামনে দুটি শক্তিশালী বোমা ছুড়ে মারে তারা। এ সময় হাসান অ্যান্ড হোসেন স্টোরের মালিক হাসান আলী আহত হন। তাকে মারধর করে দোকানের ক্যাশবাক্স ভেঙে ১ লাখ ২০ হাজার টাকা লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। তবে এ হামলার পেছনে প্রভাবশালী একটি পক্ষের পাঁচমাইল বাজারের ঢাকা টোবাকো তামাক ক্রয় কেন্দ্র নিজেদের দখলে নেয়ার ইন্ধন রয়েছে বলে এলাকাসূত্রে জানা গেছে।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার ৫ মাইল বাজারের ঢাকা টোবাকো কোম্পানি লিমিটেডের তামাক ক্রয় কেন্দ্রে শ্রমিকদের ঠিকাদারি নিয়ে বেশ কিছুদিন ধরে দুটি পক্ষের মধ্যে উত্তেজনা চলে আসছিলো। গতকাল বুধবার সকালের দিকে একটি পক্ষের লোকজন সেটি নিজেদের দখলে নেয়ার চেষ্টা করে। রাত ৮টার দিকে একদল যুবক মোটরসাইকেলযোগে ডিঙ্গেদহ বাজার এলাকা থেকে বোমা হামলা শুরু করে। তারা দু দফায় ৪টি বোমা হামলার পর পাঁচমাইল বাজারে এসে থামে। এ সময় হাসান অ্যান্ড হোসেন স্টোরের সামনে দুটি বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে মালিক হাসান আলী রক্তাক্ত জখম হন। পরে তাকে মারধর করে ক্যাশবাক্স ভেঙে ১ লাখ ২০ হাজার টাকা লুটে নেয় দুর্বৃত্তরা। এ সময় বাজারের লোকজন প্রতিরোধ গড়ে তোলেন। অবস্থা বেগতিক দেখে বোমাবাজরা দুটি মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। বাজারের লোকজন মোটরসাইকেল দুটি আংশিক ভাঙচুর করে।

হামলার শিকার হাসান আলী জানান, হামলাকারীদের কয়েকজনকে আমি চিনতে পেরেছি। তারা হলো সুবদিয়ার সুমন, রবগুল, বনফুল, সাদ্দাম, জামাল ও খোকা। খবর পেয়ে সরোজগঞ্জ ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল থেকে মোটরসাইকেল দুটি জব্দ করে। ক্যাম্প ইনচার্জ এসআই শফিকুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মোটরসাইকেল দুটি জব্দ করেন। তিনি জানান, প্রকৃত ঘটনা কী তা খুঁজে বের করা হচ্ছে।