দর্শনা-চুয়াডাঙ্গা সড়কের লোকনাথপুরে মোটরসাইকেলের পেছন থেকে ট্রাক্টরের ধাক্কা দুর্ঘটনা : পৌর সাবেক কমিশনার জাহিদ নিহত ব্যবসায়ী নেতা সান্টু আহত

 

দর্শনা অফিস: দর্শনা-চুয়াডাঙ্গা মহাসড়কের লোকনাথপুরে ট্র্যাক্টরের ধাক্কায় দর্শনা পৌরসভার সাবেক কমিশনার জাহিদের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ব্যবসায়ী নেতা সান্টু। ট্র্যাক্টর চালক গা ঢাকা দিলেও মালিক আপস প্রক্রিয়ায় ছুটছেন। গতকাল রোববার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত জাহিদের মৃতদেহ ময়নাতদন্ত ছাড়ায় দাফন সম্পন্ন করা হয়েছে।

দর্শনা বাসস্ট্যান্ড ব্যবসায়ী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী কামাল উদ্দিন আহমেদ সান্টু মোটরসাইকেল যোগে ব্যবসায়ী কাজে গতকাল রোববার বেলা ১১টার দিকে দামুড়হুদার হাউলী ইউনিয়নের লোকনাথপুরে যান। সান্টুর সাথে ছিলেন, সাবেক  পৌর কমিশনার জাহিদুল ইসলাম জাহিদ। লোকনাথপুর মাদরাসা পাড়ায় ভুট্টা ব্যবসায়ী ও কৃষকদের সাথে প্রয়োজনীয় কাজ শেষে দুপুর সাড়ে ১২টার দিকে দর্শনার উদ্দেশে ফিরছিলেন। পথিমধ্যে দর্শনা-চুয়াডাঙ্গা মহাসড়কের লোকনাথপুর মাদরাসার সামনে পৌঁছুলে পেছন থেকে আসা বালি বহনের একটি ট্র্যাক্টরের ট্রলির ধাক্কায় মোটরসাইকেল চালক সান্টু আহত হলেও মারাত্মকভাবে মাথায় আঘাত হওয়ায় ঘটনাস্থলেই মারা যান জাহিদ। সুযোগ বুঝে ট্র্যাক্টরসহ পালিয়ে যায় চালক। খবর পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছান দামুড়হুদা থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ও দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনস্পেক্টর শোনিত কুমার গায়েন। আহত সান্টুকে উদ্ধার করে দর্শনার একটি ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। দর্শনা বাসস্ট্যান্ডপাড়ার আবুল ম-লের ছেলে সাবেক কমিশনার জাহিদের মৃত্যু খবর বাড়িতে পৌঁছুলে কান্নায় ভেঙে পড়ে পরিবারের সদস্যরা। পুলিশ জাহিদের লাশ উদ্ধার করে। দুপুর দেড়টার দিকে জাহিদের লাশ বাড়িতে আনা হলে স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠে বাতাশ। মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে গোটা এলাকায় নেমে আসে শোক।

পরিবারের পক্ষ থেকে জানা গেছে, ৪ সন্তানের জনক জাহিদ বছর ছয়েক আগে জীবিকা নির্বাহের জন্য পাড়ি জমান সিংগাপুরে। মাস দুয়েক আগে জাহিদ দেশে ফেরেন। ছুটিতে জাহিদ দেশে আসলেও ফের সিংগাপুরে যাওয়ার ইচ্ছাটা ছিলো কম। ফলে এলাকাতে কাজ-কর্মের সন্ধানে ছিলেন। সকলের পরিচিত মুখ সফল পৌর কাউন্সিলর জাহিদের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান, আ.লীগ নেতা আলী মুনসুর বাবু, দর্শনা বাসস্ট্যান্ড ব্যবসায়ী সমিতির নবনির্বাচিত সভাপতি হায়দার আলী ও সাধারণ সম্পাদক কামাল উদ্দিন আহমেদ সান্টুসহ পরিষদ। এশাবাদ জানাজার নামাজ শেষে দর্শনা বাসস্ট্যান্ড গোরস্তানে শোকবাহ পরিবেশে জাহিদের লাশ দাফন সম্পন্ন করা হয়েছে।

এদিকে অভিযোগ উঠেছে, ঘাতক ট্র্যাক্টরের মালিক দামুড়হুদার জয়রামপুর কলোনিপাড়ার আব্দুল কাইয়ুম আপস মীমাংসার প্রক্রিয়ায় ব্যস্ত রয়েছেন বলে শোনা গেছে। চালক আজিজ ওই ট্র্যাক্টর দিয়ে লোকনাথপুর, জয়রামপুরসহ বিভিন্ন বিক্সে মাটি ও বালি সরবরাহ করতেন বলে জানা গেছে। ঘটনার পর থেকে চালক আজিজ গা ঢাকা দিয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনা পুলিশে যেমন কোনো লিখিত অভিযোগ দাখিল করা হয়নি, তেমনি পুলিশ ঘাতক ট্র্যাক্টর ও চালকের সন্ধান পায়নি।