চোরাই তেল জব্দ

 

স্টাফ রিপোর্টার: খুলনায় ৩ হাজার ৪০ লিটার চোরাই তেল উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় চার চোরাকারবারীকে গ্রেফতার করা হয়। গতকাল শুক্রবার সন্ধ্যায় র‌্যাব-৬’র লবণচরাস্থ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। এর আগে শুক্রবার ভোরে র‌্যাব খুলনার ভৈরব নদে এ অভিযান পরিচালনা করে।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গোপন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল শুক্রবার ভোর রাতে খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটি বাজার বান্দা ঘাট এবং ভৈরব নদের তীরবর্তী বার্মাশীল ঘাট এলাকায় অভিযান চালায়। এ সময় চারটি নৌকাসহ চোরাই ৩ হাজার ৪০ লিটার চোরাই তেল জব্দ করা হয়। এর মধ্যে ডিজেল ২ হাজার ৮শ’ লিটার এবং ২৪০ লিটার ফার্নেস ওয়েল। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে চার জন কালোবাজারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে দিঘলিয়ার ফরমাইশ খানা গ্রামের শেখ লুৎফর রহমানের ছেলে মো. আক্তার হোসেন (৪২), একই গ্রামের শেখ আকরাম হোসেনের ছেলে শেখ মোঃ নাসিম উদ্দিন (২২), মো. আনোয়ার খানের ছেলে মো. আলামিন খান সুমন (২৯) ও মো. নজরুল খানের ছেলে মোঃ শিমুল খান (২২)।

র‌্যাবের সিপিসি স্পেশাল কোম্পনি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. এনায়েত হোসেন মান্নান বলেন, একটি চোরাকারবারি সিন্ডিকেট দীর্ঘ দিন ধরেই জ্বালানি তেল পাচার এবং চুরির সাথে জড়িত রয়েছে। তারা জাহাজ থেকে জ্বালানি তেল চুরি করে ইঞ্জিন নৌকার তলায় রেখে ক্যান ও ব্যারেলে করে তা বিক্রি করে থাকে।