আলমডাঙ্গার মুন্সিগঞ্জে মিলছে না ফেনসিডিল : বেড়েছে দেশি কফ সিরাপের কদর : ফার্মেসি মালিকদের পোয়াবারো

 

মুন্সিগঞ্জ প্রতিনিধি: আলমডাঙ্গার মুন্সিগঞ্জের অলিগলিতে বিভিন্ন কোম্পানির কাশির সিরাপের খালি বোতল পড়ে থাকতে দেখা যাচ্ছে। মাদকের বিরুদ্ধে চুয়াডাঙ্গা জেলা পুলিশের অভিযানের কারণে এলাকায় ফেনসিডিল না মেলায় কাশির সিরাপের কদর বেড়েছে বলে ধারণা এলাকাবাসীর। মুন্সিগঞ্জ বাজারের বেশকিছু ফার্মেসির ব্যবসা এখন তুঙ্গে।

জানা গেছে, আলমডাঙ্গার জেহালা ইউনিয়নের মুন্সিগঞ্জ বাজারের অলিতে গলিতে বিভিন্ন ওষুধ কোম্পানির কাশির সিরাপের খালি বোতল পড়ে থাকতে দেখা যাচ্ছে। এলাকাবাসীর ধারণা জেলায় মাদকের ওপর পুলিশের অভিযানের কারণে ফেনসিডিল সেবিরা ফেনসিডিলের বিকল্প হিসেবে কাশির সিরাপ পান করে নেশা করছে। গতকাল মুন্সিগঞ্জ বাজারের সোনালী ব্যাংকের সামনের একটি মার্কেটের সিড়ির নিচে এক কিশোরকে কাশির সিরাপ পান করেতে দেখে কয়েকজন যুবক। তাকে হাতেনাতে ধরে ধোলাই দিয়ে তার অভিবাবকের হাতে তুলে দেয়া হয়।

সরেজমিনে গেলে মুন্সিগঞ্জ পান হাট ও তার আশপাশে, রেল স্টেশন, মদনবাবুর মোড়সহ কয়েকটি স্থানের গলির মধ্যে এ কাশির সিরাফের খালি বোতলের স্তুপের দেখা মিলেছে। ঢালাওভাবে কফ সিরাপ বিক্রির বিরুদ্ধে পদক্ষেপ না নিলে এর ব্যবহার দিনদিন বাড়বে বলে অভিমত সচেতন মহলের।