দেশের টুকিটাকি : রাবিতে দুই দিনব্যাপী চাকরি মেলা শুরু শনিবার

রাবিতে দুই দিনব্যাপী চাকরি মেলা শুরু শনিবার

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব চতুর্থ বারের মতো আয়োজন করতে যাচ্ছে ট্যাঙ্গো প্যারেন্টস চাকরি মেলা। কাল শনিবার সকাল সোয়া ৯টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি চত্বরে উপাচার্য অধ্যাপক মুহাম্মদ মিজানউদ্দীন দুই দিনব্যাপী এ মেলা উদ্বোধন করবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। এতে বলা হয়, বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা দফতরের সহযোগিতায় আয়োজিত এ চাকরি মেলায় দেশের প্রায় ২৫টি কোম্পানির অংশ নেয়ার কথা রয়েছে। কোম্পানিগুলো সরাসরি প্রার্থীদের সিভি সংগ্রহ, চাকরির তথ্য প্রদান, সেরা চাকরিপ্রার্থী বাছাই এবং সাক্ষাৎকারের মাধ্যমে শিক্ষার্থীদের নিয়োগ দেবে। মেলা উদ্বোধনীতে অতিথি হিসেবে উপউপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান, প্রক্টর অধ্যাপক মুজিবুল হক আজাদ খান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী সাদিকের উপস্থিত থাকার কথা রয়েছে। আয়োজকরা জানান, দুই দিনব্যাপী এই চাকরি প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ যেকোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাতে অংশ নিতে পারবেন।

স্ত্রী-মেয়েকে বালিশ চাপা দিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার: গাইবান্ধা সদর উপজেলায় স্ত্রী ও শিশু মেয়েকে বালিশ চাপা দিয়ে হত্যার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের খামার বল্লমঝাড় গ্রাম থেকে মা-মেয়ের লাশ উদ্ধার করা হয় বলে গাইবান্ধা সদর থানার ওসি একেএম মেহেদী হাসান জানান। নিহতরা হলেন- ওই গ্রামের শামিউল ইসলামের স্ত্রী নাজমা বেগম (৩০) ও তাদের ছয় মাস বয়সী মেয়ে শামীমা। এ ঘটনায় পুলিশ শামিউলকে গ্রেফতার করেছে। বল্লমঝড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম ঝন্টু বলেন, শামিউলের তিন স্ত্রী। এদের মধ্যে নাজমা তৃতীয়। তার প্রথম স্ত্রী ঢাকায় পোশাক কারখানায় চাকরি করে এবং দ্বিতীয় স্ত্রী বাবার বাড়িতেই থাকেন। ওসি মেহেদী বলেন, গতকাল বৃহস্পতিবার সকালে শামিউলের চিৎকারে প্রতিবেশীরা গিয়ে তাকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করে। তখন তিনি জানান, রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা ঘরে ঢুকে তার স্ত্রী ও সন্তানকে হত্যা করে পালিয়ে গেছে। তবে ওই সময় ঘরে থাকা তার ছেলে নাজমুল (১১) প্রতিবেশীদের জানায়, রাতে তার বাবাই বালিশ চাপা দিয়ে মা ও বোনকে হত্যা করে। বিষয়টি সে টের পেয়ে ভয়ে লেপের নিচে মাথা লুকিয়ে রাখে।

 নিখোঁজের চারদিন পর নদীর তীরে সিবিএ নেতার লাশ

স্টাফ রিপোর্টার: খুলনায় নিখোঁজের চারদিন পর খুলনায় সিবিএ নেতা বাবুল মোল্লার লাশ উদ্ধার হয়েছে। গতকাল বৃহস্পতিবার সিদ্দিরপাশা ভৈরব নদী থেকে তার লাশ উদ্ধার হয়। পুলিশ জানিয়েছে, মহেশ্বারপাশা খাদ্য বিভাগ ওয়াকার্স ইউনিয়নের সিনিয়র সহসভাপতি বাবুল মোল্লা গত ২৬ ফেব্রুয়ারি থেকে নিখোঁজ ছিলেন। গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টায় খানজাহান আলী এবং অভয়নগর থানার মধ্যবর্তী ভৈরব নদীর সিদ্দিরপাশা এলাকার ভৈরব নদীর তীর থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত বাবুল মোল্লার স্ত্রী, ২ ছেলে ও ১ কন্যা সন্তান রয়েছে।

 

প্রেমিকের হাত ধরে নববধূর পলায়ন, অতঃপর

স্টাফ রিপোর্টার: বিয়ের দুইদিনের মাথায় প্রেমিকের হাত ধরে নববধূর পলায়নের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর ওই নববধূর বড়বোনকে একই বরের সাথে বিয়ে দেয়া হয়।  এ ঘটনায় এলাকায় তোলপাড় চলছে। মঙ্গলবার টাঙ্গাইলের সখীপুর উপজেলার দাড়িয়াপুর ইউনিয়নের প্রতীমাবংকী গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসী ও পরিবার সূত্র জানায়, রোববার উপজেলার প্রতীমাবংকী গ্রামের মোতালেব ভেণ্ডারের মেয়ে অলি আক্তারের (১৩) সাথে ময়মনসিংহের ভালুকা উপজেলার চানপুর গ্রামের আবদুল মিয়ার ছেলে রেজাউল করিমের বিয়ে হয়। পরদিন সোমবার বৌভাত শেষে সন্ধ্যায় স্ত্রীকে নিয়ে শ্বশুড়বাড়ি আসেন রেজাউল করিম। ওই রাতেই প্রেমিকের হাত ধরে পালিয়ে যায় অলি আক্তার। এদিকে রেজাউল করিম বউকে ছাড়া বাড়ি ফিরবে না বলে সাফ জানিয়ে দেয়। পরে নিরুপায় হয়ে রেজাউল করিমের সাথেই অলির বড়বোন (তালাকপ্রাপ্ত) সখীপুর আবাসিক মহিলা কলেজের ছাত্রী পলি আক্তারের বিয়ে দেয়া হয়।