স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মহেশপুরের মাদকসম্রাট বদিয়ার মাদকদ্রব্যসহ গ্রেফতার

 

মহেশপুর প্রতিনিধি: মহেশপুর উপজেলার যাদবপুর গ্রাম থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদকস¤্রাট বদিয়ারকে গ্রেফতার করেছে মহেশপুর থানা পুলিশ। গত বুধবার ভোরে তাকে ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার করা হয়। বদিয়ার রহমান যাদবপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে।

মহেশপুর থানা ও এলাকাবাসীসূত্রে জানা গেছে, মহেশপুর থানার এসআই শামছুল ও টিএসআই জাকারিয়া সঙ্গীয় ফোর্স নিয়ে বুধবার ভোরে যাদবপুর গ্রাম থেকে ৪০ বোতল ফেনসিডিল, ৪০ পিস ইয়াবা ও ৫শ গ্রাম গাজাসহ বদিয়ার রহমানকে (৪০) গ্রেফতার করেন। তার বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফরিদ জানান, তার বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকা-ের একাধিক মামলা রয়েছে। ২০১৬ সালের ২৩ ফেব্রুয়ারি ঝিনাইদহ জেলা প্রশাসকের স্বাক্ষরিত একটি পত্র তৎসহ মন্ত্রিপরিষদ বিভাগ মাঠ প্রশাসন সংযোগ অধিশাখা থেকে প্রেরিত একটি চিঠি জেলার বিভিন্ন প্রশাসনিক ও আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে দেয়া হয়েছে ব্যবস্থা গ্রহণের জন্য ওই চিঠির তালিকায় বদিয়ার রহমান ৭ নং তালিকাভুক্ত মাদক চোরচালানীদের একজন।

এলাকাবাসীসূত্রে জানা গেছে, বদিয়ার রহমান সীমান্তের একজন মাদকস¤্রাট। তার বিরুদ্ধে কথা বলার সাহস কম লোকেরই আছে। তত্ত্বাবধায়ক সরকারের পর আ.লীগ ক্ষমতায় আসলে বদিয়ারের উত্থান ঘটে। ওই সময় আ.লীগ নেতাদের আশীর্বাদ পুষ্ট হয়ে এলাকায় সন্ত্রাসী, মাদকব্যবসা ও নারী নির্যাতনের মাত্রা বেড়ে যায়। বদিয়ার সে সময় যাদবপুর হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক আবুল কাশেম মাস্টারের কলেজ পড়–য়া বড় মেয়েকে তুলে নিয়ে যেয়ে জোরপূর্বক বিয়ে করে। এ নিয়ে বাড়াবাড়ি করলে পরিবারের সকলকে হত্যার হুমকি দেয়া হয়। বদিয়ার এক সময় কাশেম মাস্টারের বাড়িতে দিন-মজুরের কাজ করতো। বিগত আ.লীগ সরকারের আমলে সে একটি নিজস্ব সন্ত্রাসী বাহিনী গড়ে তলে। ওই বাহিনী দিয়ে বিভিন্ন লোকের জমি দখল ও সন্ত্রাসী কর্মকা- পরিচালনা করতে থাকে। গত ২০১১ সালে পাথরা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোশারেফ হোসেনসহ তার পরিবারের ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে তার জমি দখল ও দীর্ঘদিনের তৈরি করা কয়েক লাখ টাকার শিশু ও মেহগুনি গাছ জোরপূর্বক বিক্রি করে নেয়। এ ব্যাপারে মহেশপুর থানায় ওই সময় একটি মামলা হয়। যা বর্তমানে বিচারাধীন রয়েছে।

মহেশপুর থানার ওসি (তদন্ত) ফারুক হোসেন বলেন, বদিয়ারের বিরুদ্ধে মাদকসহ নানা ধরণের অভিযোগ তাদের কাছে রয়েছে। তালিকাভুক্ত সকল মাদক ব্যবসায়ীদেরকে গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনা হবে।