জীবননগর শাখারিয়ার আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ

 

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার শাখারিয়া গ্রামে আদালতের আদেশ অমান্য করে রাস্তার জমি দখল নিয়ে বাড়ি নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। অভিযুক্তদের পক্ষ হতে অবশ্য এ দাবি অস্বীকার করা হয়েছে।

জীবননগর রাজনগরের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আব্দুস ছাত্তারের অভিযোগ, উপজেলার শাখারিয়া মৌজায় শাখারিয়া থেকে সীমান্ত ইউনিয়নগামী রাস্তার পাশে তার প্রায় ৩৩ শতক জমি রয়েছে। ওই জমির সামনে রাস্তার জমি রয়েছে। ফাঁকা পড়ে থাকা ওই জমি শাখারিয়া গ্রামের মৃত সাহেব আলীর ছেলে কাশেম আলীসহ অন্যান্যরা নিজেদের দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে। এতে তিনি বাধা দিলে তারা তাকে হুমকি-ধামকি দিচ্ছে। এ ঘটনায় তিনি গত বছরের ১ ডিসেম্বর আদালতের সরণাপন্ন হন। আদালত উভয় পক্ষের মধ্যে শান্তি শৃঙ্খলা বজায় রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জীবননগর থানাকে নির্দেশ দেন। একই সাথে ইউএলএও ও সার্ভেয়ারকে যৌথভাবে তদন্ত করে স্কেসমেপসহ দখল ও স্বত্ব বিষয়ক প্রতিবেদন ১ জানুয়ারির মধ্যে দাখিলের নির্দেশ দেন। এ অবস্থার মধ্যে আবুল কাশেম আদালতের আদেশ অমান্য করে  বিরোধপূর্ণ জমিতে সম্প্রতি ঘর নির্মাণ শুরু করেছে বলে অভিযোগ করা হয়।

এ ব্যাপারে অভিযুক্তদের পক্ষে আব্দুর রাজ্জাক এ অভিযোগ অস্বীকার করে বলেছেন, সীমান্ত ইউনিয়ন পরিষদগামী পাকা পিচ রাস্তাটি তাদেরসহ ২৪টি পরিবারের ভিটে জমির ওপর দিয়ে চলে গেছে। এ ব্যাপারে একাধিকবার মাপজোক করা হলে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সমঝোতা করে দক্ষিণ দিকে পড়ে থাকা রাস্তার জমি তাদেরকে ভোগ দখল করার সিদ্ধান্ত দিয়ে একটি লিখিত দেন। তারই বদৌলতে তারা ওই জমির কিছু অংশসহ নিজেদের জমিতে বাড়ি নির্মাণ করছেন।