দৈনিক মাথাভাঙ্গার স্টাফ রিপোর্টার জহির রায়হানের মায়ের ইন্তেকাল : শোক প্রকাশ

 

দামুড়হুদা প্রতিনিধি: দৈনিক মাথাভাঙ্গার স্টাফ রিপোর্টার সাংবাদিক জহির রায়হান সোহাগের মা জাহানারা খাতুন লিপি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে………রাজেউন)। গতকাল রোববার সন্ধ্যা পৌনে ৭টায় নিজ বাড়ি দামুড়হুদা উপজেলার নতিপোতা গ্রামে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতরাত ১০টার দিকে গ্রামের কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। জাহানারা খাতুন লিপি দীর্ঘদিন ক্যানসারজনিত রোগে ভুগছিলেন।

দামুড়হুদা উপজেলার নতিপোতা গ্রামের আবুল হাশেমের স্ত্রী জাহানারা খাতুন লিপির মৃত্যুকালে বয়স হয়েছিলো মাত্র ৪০ বছর। তিনি গত বছরের জুলাই মাসে অনেকটা হঠাত করেই অসুস্থ হয়ে পড়েন। তার উন্নত চিকিৎসার জন্য আগস্ট মাসে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান তার দেহে মরণব্যাধি ক্যানসার বাসা বেঁধেছে। তাকে বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছিলো। তিনি দিন পনের আগে থেকে খুবই অসুস্থতাবোধ করছিলেন। সম্প্রতি খাওয়া দাওয়াও প্রায় বন্ধ হয়ে যায়। কদিন আগে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পুনরায় ভর্তি করা হয়। কিন্তু চিকিৎসকরা জহির রায়হানকে নিরাশ করেন। মাকে বাড়িতে নিয়ে সেবা যত্ন করার পরামার্শ দেন। সেই থেকে মা লিপি জহির রায়হানের তত্বাবধানেই ছিলেন। ৪ ভাই ৩ বোনের মধ্যে জাহানারা খাতুন লিপি ছিলেন সকলের ছোট। সাংবাদিক জহির রায়হান তার একমাত্র সন্তান। তিনি তার মায়ের অকাল মৃত্যুতে ভেঙে পড়েছেন। কী যেন হারিয়ে খুঁজছেন তিনি। তার দু চোখ বেয়ে নামছে পরম আপনজন হারানোর বেদনার অশ্রু। ডুকরে ডুকরে কেঁদে কেঁদে বললেন ভাই সব হারিয়ে ফেললাম। সবশেষ হয়ে গেলো।

এদিকে সাংবাদিক জহির রায়হানের মায়ের এই অকাল মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক ও প্রকাশক সরদার আল আমিন, বার্তা সম্পাদক আহাদ আলী মোল্লা, ব্যবস্থাপক হাসান আখতার সিদ্দিক পিন্টুসহ মাথাভাঙ্গা পরিবারের সকল সদস্য। তারা মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেছেন। একই সাথে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি আজাদ মালিথা, সাধারণ সম্পাদক ফাইজার চৌধুরী অনুরূপ শোক প্রকাশ করেন।