দর্শনায় অবৈধভাবে ডিস ব্যবসা নিয়ে পক্ষে-বিপক্ষে নানা অভিযোগ – ডে-নাইট কন্ট্রোল রুম বন্ধ করলো পুলিশ

 

স্টাফ রিপোটার: প্রায় ২ যুগ ধরে দর্শনা ফ্রেন্ডস ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে দর্শনাসহ আশপাশ এলাকায় ডিস ব্যবসা পরিচালিত হয়ে আসছে। এ নেটওয়ার্কের সদস্য সংখ্যা প্রায় অর্থশত। সম্প্রতি রাতারাতি ডিস ক্যাবল নেটওয়ার্কের কন্ট্রোল রুম গড়ে তুলেছেন কেরুজ চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক অজয় কুমার লোধ রতন। সংশ্লিষ্ট বিভাগের অনুমতিবিহীন কন্ট্রোল রুম চালু হওয়ায় সৃস্টি হয়েছে দ্বন্দ্বের। দু পক্ষের মধ্যে সৃষ্ট দ্বন্দ্ব নিরসনে দামুড়হুদা থানা, দর্শনা পৌরসভাসহ বিভিন্ন স্থানে একাধীকবার বৈঠক করা হলেও কোনো প্রকার সুরাহা হয়নি। গত বছরের ১০ নভেম্বর দর্শনা ফ্রেন্ডস ক্যাবল নেটওয়ার্কের পক্ষ থেকে পরিচালক মিজানুর রহমান স্বাক্ষরিত লিখিত অভিযোগপত্র চুয়াডাঙ্গা জেলা প্রশাসক বরাবর দাখিল করা হয়। অভিযোগের প্রেক্ষিতে গত ২৯ জানুয়ারি দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হাসান স্বাক্ষরিত পত্র পাঠানো হয় দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর শোনিত কুমার গায়েনের কাছে।

পত্রে বলা হয়েছে, অবৈধভাবে কন্ট্রোল প্রতিষ্ঠার মাধ্যমে ডিস ক্যাবল ব্যবসায় বিশৃঙ্খলাকারী অজয় কুমার লোধ রতনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের পাশাপাশি কন্ট্রোল রুম বন্ধ করার। সে মোতাবেক গতকাল রোববার দুপুর ১২টার দিকে শোনিত কুমার গায়েন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দর্শনা রেল বাজারস্থ রতনের ডে-নাইট নামক ডিস ক্যাবলের কন্ট্রোল রুম বন্ধ করে দেন। প্রয়োজনীয় কাগজপত্র বিহীন পুনরায় কন্ট্রোল রুম চালু করা হলে রতনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শোনিত কুমার গায়েন। অবৈধ কন্ট্রোল রুম বন্ধের মধ্যদিয়ে দর্শনা তথা আশপাশ এলাকায় দীর্ঘদিনের বিরজমান উত্তেজনা নিরসন হয়েছে বলে মন্তব্য করেছে ডিস ব্যবসায়ীরা।

এদিকে অবৈধ কন্ট্রোল রুম প্রতিষ্ঠাকারী অজয় কুমার লোধ রতনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবিতে সংশ্লিষ্ট বিভাগে আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে। বিষয়টি খতিয়ে দেখার জন্য চুয়াডাঙ্গা জেলা প্রশাসক, পুলিশ সুপার ও দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসারের সুদৃষ্টি কামনা করেছে সচেতন মহল।