Untitled

দর্শনায় ভ্যানচালকের আঘাতে দারোগা আসাদ রক্তাক্ত জখম

ভ্যানচালক কামাল গ্রেফতার : পুড়াদাহ জিআরপি থানায় মামলা দায়ের

দর্শনা অফিস: দর্শনা হল্টস্টেশনে ভ্যানচালকের আঘাতে কুপোকাত হলেন জিআরপি দারোগা আসাদুজ্জামান। শাদা পোশাকে দারোগাগিরি ফলাতে গিয়েই ঘটলো এ দুর্ঘটনা। ভ্যানচালক কামালকে করা হয়েছে গ্রেফতার। তার বিরুদ্ধে দায়ের করা হলো মামলা।

দর্শনা হল্টস্টেশন জনগুরুত্বপূর্ণ একটি রেলপথ। এ রুটে প্রতিদিন ১৮-২০ যাত্রীবাহী ট্রেন চলাচল করে থাকে। হল্টস্টেশনের ওপর দিয়েই রয়েছে দর্শনা-হিজলগাড়ি প্রধান সড়ক। ফলে প্রতিটি ট্রেনের যাত্রাবিরতির সময় ব্যাটারী চালিত পাখিভ্যান ও ইজিবাইকের ভিড় জমে যায়। বিশেষ করে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত যাত্রীবাহী সাগরদাড়ি ও রূপসা ট্রেন বিরতির সময় পাখিভ্যান ও ইজিবাইকের ভিড় তুলনামূলকভাবে বেশি হয়ে থাকে। ফলে যাত্রীসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়। প্রতিটি ট্রেন বিরতির আগেই হল্টস্টেশন জিআরপি ফাঁড়ি পুলিশ যানজট মুক্ত করণের ভূমিকা গ্রহণ করে থাকে। প্রায় সময় জিআরপি কর্তৃক ভ্যান চালকদের মারধর করার দৃশ্য চোখে পড়ে। প্রতিদিনের মতো গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে রূপসা ও সাগরদাড়ি ট্রেনের যাত্রাবিরতির মাঝামাঝি সময়ে জিআরপি ফাঁড়ির ইনচার্জ এসআই আসাদুজ্জামান নিজেই শাদা পোশাকে যানজাট দুরিকরণের কাজে লেগে যান। এ সময় দর্শনা ইসলাম বাজারপাড়ার জাজের আলীর ছেলে কামাল উদ্দিনের সাথে দারোগা আসাদের বাগবিতাণ্ডার ঘটনা ঘটে। এক পর্যায়ে কামাল উত্তেজিত হয়ে পাখিভ্যানের চাবি দিয়েই দারোগা আসাদের কান চোয়ালে আঘাত করলে রক্তাক্ত জখম হন তিনি।

প্রত্যক্ষদর্শীরা বলেছে, কামাল না বুঝেই দারোগাকে আঘাত করেছে। দারোগা আসাদ পুলিশি পোশাকে থাকলে হয়তো এ ধরণের দুর্ঘটনা ঘটতো না। আসাদকে উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে জিআরপি ফাঁড়ির সদস্যরা ভ্যানচালক কামালকে গ্রেফতার করেছে। দারোগাকে আঘাত করার অপরাধে জিআরপি সদস্যরা বেধড়কভাবে পিটিয়েছে ভ্যানচালককে। এ ঘটনায় দারোগা আসাদুজ্জামান বাদী হয়ে গতকালই হামলাকারী কামালের বিরুদ্ধে পুড়াদাহ জিআরপি থানায় মামলা দায়ের করেছেন।