অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন ২ মোটরসাইকেল আরোহী

জীবননগরের বিভিন্ন ইট ভাটার মাটি টানা ট্রাক্টরের বেপরোয়া গতি

 

হাসাদাহ প্রতিনিধি: জীবননগর উপজেলায় অবস্থিত বিভিন্ন ইট ভাটার মাটি টানা ট্রাক্টর ও মাটি টানা ভেকু গাড়ি বেপরোয়া গতিতে চলাচল করছে। যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা এই আশঙ্কায় আতঙ্কিত পথচারী ও এলাকাবাসী।

জানা যায়, গতকাল বিকেল ৫টার জীবননগর উপজেলার হাসাদহ বাজারে সীমান্ত ব্রিক্সের মাটি টানা ট্রাক্টর হাসাদাহ বাজারে মহেশপুর রোডে ৩ মাথার মোড়ে তীব্র গতিতে ক্রসিং করার সময় অপরদিকে থেকে আসা ২ মোটরসাইকেল আরোহী মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মোটরসাইকেল আরোহীরা চলন্ত ট্রাক্টরের সাথে ধাক্কা খেয়ে ছিটকে মাটিতে পড়ে অল্পের জন্য প্রাণে বেঁচে যান। এ সময় উপস্থিত জনতা তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা প্রদান শেষে বাড়ি পাঠিয়ে দেয়।

দুর্ঘটনা সম্পর্কে এলাকাবাসী ও পথচারীরা জানায়, হাসাদাহ থেকে রায়পুর বাজার পর্যন্ত যাতায়াতের প্রধান সড়কের ওপর যেমন লাল শাক শুকানোর হিড়িক চলছে সেই সাথে ইট ভাটার মাটি টানা ট্রাক্টরের বেপরোয়া গতিতে চলাচলের কারণে পথচারী এবং ওই সড়কে চলাচলকারী যাত্রী সাধারণ অতিষ্ঠ হয়ে পড়েছে।  জীবননগর উপজেলায় অবস্থিত সীমান্ত ব্রিক্স, টুটুল ব্রিক্স, বিশ্বাস ব্রিক্স, আওয়াল ব্রিক্স, এএনজেএম ব্রিক্স, এনবিএম ব্রিক্স, অনিক ব্রিক্স, মাসুম ব্রিক্স, এসটিএইচবি ব্রিক্সের মাটি টানা ট্রাক্টর ও ভেকু বেপরোয়া গতিতে রাস্তায় চলাচল করে। বিষয়টি নিয়ে ট্রাক্টর চালকদের সাথে কথা বললে তারা বলেন, আমাদের ট্রিপ প্রতি টাকা। এই জন্য চালক একটু দ্রুত গতিতে গাড়ি চালান।

এলাকাবাসী ও পথচারীদের দাবি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যাতে ওই সমস্ত বেপরোয়া গতিতে চলাচলকারী মাটি টানা ট্রাক্টর ও প্রধান সড়কে লাল শাক শুকানো ব্যক্তিদের বিরূদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।