দামুড়হুদার নতিপোতায় আবারও এক বাড়িতে দুঃসাহসিক ডাকাতি

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদায় এক বিদেশ প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ৮-১০ জন মুখোশ পরিহিত ডাকাতদল বাড়ির লোকজনকে মারধরসহ সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ১৫ হাজার টাকা, ১ ভরি ওজনের একটি সোনার চেন, দু জোড়া সোনার চুড়ি, দু জোড়া কানের দুল এবং ৪টি মোবাইলফোন লুট করে নিয়ে যায়। গত বুধবার রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে উপজেলার নতিপোতা উত্তর পাড়ার মঙ্গলের বাড়িতে ওই ডাকাতির ঘটনা ঘটে। এ দিকে নতিপোতা এলাকায় একের পর এক ডাকাতিসহ অপহরণের ঘটনায় রাতের ঘুম হারাম হতে বসেছে এলাকাবাসীর।

ভূক্তভোগী এলাকাবাসী পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বলেছেন, এলাকায় একাধিক পুলিশ ক্যাম্প থাকলেও তারা যেন অনেকটা নীরব দর্শকের ভূমিকা পালন করে চলেছে। ভূক্তভোগীরা আরও বলেন সন্ত্রাসীরা কিছুদিন আগে নতিপোতার সার ব্যবসায়ী মামুনকে অস্ত্রের মুখে অপহরণ করে ৪লাখ টাকা মুক্তিপণ নিয়ে ছেড়ে দেয়। ওই ঘটনার সাথে জড়িত কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। এছাড়াও চাঁদাবাজ সন্ত্রাসীরা এলাকার ইটভাটা মালিকদের কাছেও মোটা অঙ্কের চাঁদার জন্য রাতের ঘুম হারাম করে দিচ্ছে। চাঁদার টাকা না পেলে ইটভাটায় কর্মরত শ্রমিকদের তুলে নিয়ে পিটিয়ে আহত করা হচ্ছে। পত্র পত্রিকায় এলাকার চিহিৃত সন্ত্রাসি চাঁদাবাজদের নাম উঠে আসলেও তাদের না ধরে উল্টো জামাই আদরে রেখে এলাকার কিছু নিরীহ লোকজনকে ধরে এনে মোটা অঙ্কের টাকা নিয়ে ছেড়ে দিচ্ছে পুলিশ। যারা মোটা অঙ্কের টাকা দিতে পারছে না তাদেরকে বিভিন্ন মামলায় চালান দেয়া হচ্ছে। পুলিশ প্রকৃত সন্ত্রাসি চাঁদাবাজদের টিকিটিও ছুতে পারছে না। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগী এলাকাবাসী।

এ বিষয়ে দামুড়হুদা মডেল থানার ওসি জানান, ডাকাতির বিষয়টি জানার পরপরই ঘটনাস্থল পরিদর্শণ করা হয়েছে। ডাকাতদল নগদ ৮ হাজার টাকা, একটি সেনানার চেন লুট করে নিয়ে গেছে বলে শুনেছি। তবে হাতের চুড়িগুলো ছিলো ইমিটেশনের।  ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে না পারার বিষয়ে তিনি আগের মতই বলেছেন, ডাকাতির ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশি অভিযান অব্যহত আছে।