জাতীয় বিদ্যুত ও জ্বালানি সপ্তাহ : চুয়াডাঙ্গা ও ঝিনইদহে শোভাযাত্রা

 

স্টাফ রিপোর্টার: জাতীয় বিদ্যুত ও জ্বালানি সপ্তাহ উপলক্ষে গতকাল বুধবার চুয়াডাঙ্গা ও মেহেরপুরে শোভাযাত্রাসহ আলোচনাসভার আয়োজন করা হয়। জেলা প্রশাসন আয়োজিত শোভাযাত্রা জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করে বিদ্যুত ও জ্বালানি অপচয় রোধে সকলকে আন্তরিক হওয়ার আহ্বান জানানো হয়।

      চুয়াডাঙ্গায় জাতীয় বিদ্যুত ও জ্বালানি সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি গতকাল বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে শুরু হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক সায়মা ইউনুস। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ওজোপাডিকো লিমিটেড কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালিতে  উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবপ্রসাদ পাল ও ওজোপাডিকো লিমিটেডের নির্বাহী প্রকৌশলী সবুক্তগীন। এছাড়া ওজোপাডিকো লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীসহ অন্যান্য সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ বিদ্যুত অপচয় রোধ বিষয়ক প্ল্যাকার্ড হাতে নিয়ে র‌্যালিতে অংশ নেয়।

মেহেরপুর অফিস জানিয়েছে, জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ উপলক্ষে মেহেরপুরে র‌্যালি করেছে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসক পরিমল সিংহের নেতৃত্বে শহরের ওয়াপদার মোড় থেকে একটি বর্ণ্যাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়র চত্বরে গিয়ে শেষ হয়। ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশনের আবাসিক প্রকৌশলী আসাদুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী ওমর ফারুকসহ ওই কেম্পানির কর্মকর্তা ও কর্মচারীরা র‌্যালিতে অংশ নেয়।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ‘অদম্য বাংলাদেশ’ এ স্লোগানকে প্রতিপাদ্য করে গতকাল বুধবার জাতীয় বিদ্যুত সপ্তাহ উপলক্ষে ঝিনাইদহে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদারের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওজোপাডিকো’র সামনে গিয়ে শেষ হয়। র‌্যালিতে ওজোপাডিকো’র ঝিনাইদহ অফিসের বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, প্রকল্প’র নির্বাহী প্রকৌশলী আব্দুল মজিদ, ঝিনাইদহের সহকারী পুলিশ সুপার এসএম শাহাবউদ্দীন, ওজোপাডিকো বিদুত শ্রমিক-কর্মচারী লীগের জেলা সভাপতি মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক নাসির উদ্দিনসহ সিবিএ নেতাকর্মীরা অংশ নেয়। গতকাল বুধবার থেকে শুরু হওয়া এ বিদ্যুত সপ্তাহ আগামী ১৪ ডিসেম্বর শেষ হবে।