মেহেরপুরে জেলা পরিষদ নির্বাচনে ১ চেয়ারম্যান প্রার্থীসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল

 

মেহেরপুর অফিস: মেহেরপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান ও সদস্য পদের ৫ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার। গতকাল রোববার দিনব্যাপী যাচাই-বাছাই শেষে সন্ধ্যায় বাতিল প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়।

মেহেরপুর জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান জানান, চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান মেহেরপুর জেলার ভোটার না হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি সুনামগঞ্জ জেলার ভোটার। এছাড়াও মনোনয়নপত্রে ত্রুটি থাকায় সংরক্ষিত নারী সদস্য পদে ৩ নং ওয়ার্ডের মনোয়ারা খাতুন মনি ও সাধারণ সদস্য পদে ৯ নং ওয়ার্ডে আব্দুল মান্নান, ১০ নং ওয়ার্ডে ফারুক হাসান, ১২ নং ওয়ার্ডে নুরুল আমিন ও শরিফুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

যাচাই-বাছাই তদারকি করেন জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা জেলা প্রশাসক পরিমল সিংহ। উপস্থিত ছিলেন সহকারী রিটার্নিং অফিসার রোকনুজ্জামান। সদর উপজেলার পিরোজপুর গ্রামের ব্যবসায়ী হাবিবুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। জেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ার জন্য তিনি এলাকায় এসেছিলেন। এদিকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী সাবেক জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল, গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন ও মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়া উদ্দীন বিশ্বাস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৪, সাধারণ সদস্য পদে ১৫ ওয়ার্ডে ৫৪ ও সংরক্ষিত নারী সদস্য পদে ৫ ওয়ার্ডে ১৪ প্রার্থীর প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার।