অনুমতি ছাড়া ক্যাম্পাসে ঢুকতে না দেয়ার জের; পুলিশের সাথে ইবি ছাত্রলীগ সম্পাদকের অসদাচরণ

 

ইবি প্রতিনিধি: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অমিত কুমার দাস দায়িত্বরত এক পুলিশের সাথে অসদাচরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা গতকাল রোববার শুরু হয়েছে। সকাল সাড়ে ৯টায় ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্যদিয়ে এ পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অমিত কুমার দাস ১০-১৫ জনকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে ঢোকার চেষ্টা করে। এ সময় প্রধান ফটকে দায়িত্বরত তোজাম্মেল হোসেন নামে এক পুলিশ কর্মকর্তা তাদেরকে ঢুকতে বাধা দেন এবং প্রক্টরের কাছ থেকে প্রবেশের অনুমতি নিতে বলেন। এতে উত্তেজিত হয়ে অমিত কুমার দাস পুলিশ কর্মকর্তাকে গালাগাল করেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা। পরে অমিত কুমার প্রক্টরের অনুমতি ছাড়া বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রবেশ করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অমিত কুমার দাস বলেন, ‘পুলিশের সাথে আমার কিছুই হয়নি। তিনি প্রথমে আমাকে চিনতে পারেননি। পরে অবশ্য চিনতে পেরেছেন।’ প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান  বলেন, ‘ক্যাম্পাসে ঢোকার সময় পুলিশ তার (ছাত্রলীগ সাধারণ সম্পাদক) আইডি কার্ড দেখতে চেয়েছিলো। এতে তিনি একটু মাইন্ড করেছেন। দুজন একে অপরকে চিনতে না পারার কারণে এমনটি হয়েছে। পরে আমি তা সমঝোতা করে দিয়েছি।’