বিচারে দোষী হলে রাজনীতিতে নয় জায়গা হবে কারাগারে

কুষ্টিয়া মিরপুর মাহমুদা চৌধুরী কলেজে শিক্ষকশিক্ষিকাদের সাথে মতবিনিময়কালে ইনু

 

কুষ্টিয়া প্রতিনিধি: জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি নেতা-নেত্রীরা বিচারে দোষী হলে রাজনীতিতে নয়, তাদের জায়গা হবে কারাগারে। গত বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া মিরপুর মাহমুদা চৌধুরী কলেজে শিক্ষক-শিক্ষিকাদের সাথে মতবিনিময়ের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। জিয়া চ্যারিটেবল দুর্নীতি সংক্রান্ত মামলায় আদালতে হাজিরা দিতে এসে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্দোষ দাবি ও আদালতে সুবিচার চাওয়া নিয়ে তিনি বলেন, বাংলাদেশের এই মুহূর্তে চ্যালেঞ্জ হচ্ছে মানুষ পোড়ানোর কারিগর, জঙ্গি সমর্থনকারী, হত্যা খুনের চক্রান্তকারী, রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনকারী, দুর্নীতিবাজ-অপরাধী নেতা নেত্রীদের বাংলাদেশের রাজনীতি প্রক্রিয়া থেকে বাইরে রাখা।

তিনি আরো বলেন, দেশের বৃহৎ রাজনৈতিক দলগুলোর নেতা নেত্রীরা হত্যা-খুনের রাজনীতির সাথে জড়িয়ে পড়েছিলো এ সব ঘটনায় যখনই তাদের বিচারের সম্মুখিন করা হচ্ছে তখনই তারা তাদের পিঠের চামড়া বাঁচানোর জন্য নিজেদের ঘায়েল করার অভিযোগ উত্থাপন করছে। তিনি বলেন, নেতা-নেত্রীদের মামলার সম্মুখিন করা বিরাজনীতিকরণ নয়, বাংলাদেশকে একটি অপরাধমুক্ত রাজনীতি তৈরি করার পদক্ষেপ মাত্র।

মন্ত্রী বলেন, বাংলাদেশকে যদি আর কোনো অসাংবিধানিক সরকার না দেখতে চান সামরিক শাসন, আধাসামরিক শাসন না দেখতে চান তা হলে দুই বছর পর নির্বাচন করতেই হবে। এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান, সহকারী পুলিশ সুপার কামারুল ইসলাম, অফিসার ইনচার্জ কাজী জালাল উদ্দিন, কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।