জেলা পরিষদ নির্বাচনে জীবননগরে এক ভোটারের জন্য একটি কেন্দ্র!

 

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে চূড়ান্ত ভোটার তালিকা এবং ১৫টি ভোট কেন্দ্রের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। জেলায় মোট ভোটার সংখ্যা ৪৫১ জন। এর মধ্যে জীবননগর উপজেলায় মোট ৮১ জন ভোটার রয়েছেন। তার মধ্যে ১৫ নম্বর ওয়ার্ডে একজন মাত্র ভোটার, আর তার জন্যই জীবননগর উপজেলার মনোহরপুর মাধ্যমিক বিদ্যালয়ে একটি ভোটকেন্দ্র গঠন করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আনিছুর রহমান বলেন, জীবননগর উপজেলার সাবেক উথলী ইউনিয়ন ভেঙে তিনটি ইউনিয়ন গঠন করা হয়েছে। এগুলো হচ্ছে- উথলী, মনোহরপুর ও কেডিকে। এর মধ্যে উথলী ইউনিয়ন পরিষদের মেয়াদ উত্তীর্ণ হলেও নির্বাচন হয়নি। ফলে এখানকার চেয়ারম্যান ও সদস্যরা জেলা পরিষদ নির্বাচনে ভোটার হতে পারেননি। অপরদিকে মনোহরপুর ও কেডিকে নতুন ইউনিয়ন হিসেবে গেজেট প্রকাশিত হলেও এখানে কোনো নির্বাচন হয়নি। ফলে এখানে কোনো ভোটার নেই। তবে জীবননগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হাফিজুর রহমানের বাড়ি সাবেক উথলী ইউনিয়নে। ফলে তিনিই এখানকার একমাত্র ভোটার। আর একজন ভোটারের জন্য প্রিসাইডিং অফিসারসহ ৯ জন কর্মকর্তা-কর্মচারী সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ওই কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।

তিনি আরো জানান, সাবেক উথলী ইউনিয়নে জেলা পরিষদের সাধারণ সদস্য পদে কেউ প্রার্থী হতে পারবেন না। কারণ একজন প্রার্থীর জন্য একজন প্রস্তাবক ও একজন সমর্থনকারী হিসেবে দুজন ভোটারের প্রয়োজন। এ কারণে ওই ইউনিয়নে সাধারণ সদস্য পদে কোনো প্রার্থী না থাকায় ওই কেন্দ্রের একমাত্র ভোটার তিনি শুধু প্রশাসক ও সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থীকে ভোট দিতে পারবেন। ওই কেন্দ্রের একমাত্র ভোটার মো. হাফিজুর রহমান বলেন, কেবল মাত্র আমি ভোটার একা হওয়াতে আমার পক্ষে কাউকে ভোট দেয়া খুব সমস্যা। কারণ ভোট গণনার পরই জানাজানি হয়ে যাবে আমি কাকে ভোট দিয়েছি। জানাজানির পর অন্য প্রার্থীরা আমার ওপর ক্ষুব্ধ হবেন। এজন্য সিদ্ধান্তহীনতায় মধ্যে আছি, ভোট দিতে যাবো কি-না?