হরিণাকুণ্ডু পানি উন্নয়ন বোর্ডের বেহাল দশা

 

উপ-সহকারী প্রকৌশলী মাসের পর মাস অফিসে অনুপস্থিতে বেতন ভাতা তুলছে নিয়মিত

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের হরিণাকুণ্ডু শাখার উপ-সহকারী প্রকৌশলী কামাল হোসেন আকন্দ নামের এক কর্মকর্তা মাসের পর মাস অফিসে অনুপস্থিত কিন্ত বেতনসহ সকল সরকারী সুযোগ সুবিধা পাচ্ছে নিয়মিত।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রায় ৬ মাস যাবত এই কর্মকর্তাকে হরিণাকুণ্ডু পানি উন্নয়ন বোর্ডে দেখা যায় নি। সে কোথায় আফিসের কেউ বলতে পারে না। অফিসের কাজের প্রয়োজনে তাকে ঝিনাইদহ অফিসে খোঁজ করলে তার অফিসের সহকারীরা বলেন তিনি হরিণাকুণ্ডু অফিসে আছে, আর হরিণাকুণ্ডু অফিসে খোঁজ করলে বলেন তিনি ঝিনাইদহ অফিসে আছেন। মূলত তিনি কোনো অফিসেই অফিস করে না। ফলে হরিণাকুণ্ডু পানি উন্নয়ন বোর্ডের সকল কার্যক্রম বন্ধের পথে।

এই প্রসঙ্গে উপবিভাগীয় প্রকৌশলী কনক কুমার বিশ্বাস বলেন, আমি গত ১৭ অক্টোবর তারিখ থেকে দায়িত্ব পাওয়ার পর ঘটনাটা জানতে পেরে অক্টোবর থেকে বেতন ভাতা বন্ধ করেছি ও তার অফিসে অনুপস্থিতির জন্য নোটিশ পাঠানো হয়েছে। আমার আগের কথা বলতে পারবো না।

আরও জানা গেছে, তার আগের কর্মকর্তা উপবিভাগীয় প্রকৌশলী মতিয়ার রহমান বর্তমান অবসরে। মতিয়ার রহমানের নিকট মোবাইল করলে তিনি ঘটনাটা এড়িয়ে যান এবং বলেন পরে বলবো। অফিসে কোনো অফিসারের হাজিরা খাতা নেই। তাই কেউ অফিসে কোন তারিখে উপস্থিত হলো কি হলো না তাহা বোঝা যায় না। এই প্রসঙ্গে তিনি বলেন অফিসারের কোনো হাজিরা খাতায় সই করার নিয়ম নেই। অফিসারেরা সবাই নিজ নিজ নোট বই ব্যবহার করেন।

ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের সিনিয়র হিসাব সহকারী মণিরুজ্জামানের নিকট থেকে জানা গেছে, অক্টোবর মাস থেকে তার বেতন ভাতা বন্ধ কিন্তু তার আগের ৪ মাস বেতন ভাতা তাকে নিয়মিত দেয়া হয়েছে। উপ-সহকারী প্রকৌশলী কামাল হোসেন আকন্দর মোবাইলফোন বন্ধ থাকার কারণে তার অফিসে উপস্থিত না হওয়ার প্রকৃত কারণ জানা যায় না। ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল লতিফ জানান অফিসে উপস্থিত না থাকার জন্য তার বেতন বন্ধ করা হয়েছে এবং তাকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে। অফিসে উপস্থিতর ব্যাপারে রেজিস্টার ব্যবহার করা হয়। আফিসারে হাজিরা খাতা নেই।