ঝিনাইদহের বন বিভাগের কোনো কর্মকর্তার সাড়া নেই

 

এবার মেছোবাঘ নিয়ে বিপাকে ঝিনাইদহের গ্রামবাসী

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ জেলা সদরের বড়-কামারকুণ্ডু গ্রাম থেকে একটি মেছো বাঘ আটক করেছে এলাকাবাসী। গত বুধবার রাত ৯টার দিকে এ মেছা বাঘটি আটক করা হয়। বর্তমানে বাঘটিকে বড় কামারকুণ্ডু সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বাঁশের সাথে দড়ি দিয়ে বেধে রাখা হয়েছে। তবে আটকের সময় বাঘটিকে পিটিয়ে আহত করে এলাকাবাসী।

ওই গ্রামের বাসিন্দা এনামুল হক জানান, বেশ কয়েকদিন ধরে বড়-কামারকুণ্ডু গ্রামের আনিচুর রহমান ও মতিয়ার রহমানের ছাগল ও হাস কামড়িয়ে আহত করে একটি মেছো বাঘ। এরপর থেকেই এলাকাবাসী বাঘটিকে আটকের চেষ্টা করে।  বুধবার রাতে মেছোবাঘটি বড়কামারকুণ্ডু গ্রামের ব্রিজের নিচে গেলে তারা ব্রিজের এক মুখে জাল দিয়ে আটকিয়ে দেয়। পরে অন্য পাশ থেকে তাড়িয়ে বাঘটিকে আটক করে।

এদিকে ঝিনাইদহ সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আনিচুর রহমান জানান, মেছো বাঘটি এলাকাবাসীর কাছ থেকে উদ্ধারের দায়িত্ব বনবিভাগের। তারা যদি আমাদের ডাকে তাহলে আমরা গিয়ে বাঘটিকে চিকিৎসা দেবো। বিষয়টি ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানকে জানানো হলে তিনি বলেন, এলাকার কাউন্সিলরকে মেছো বাঘটি উদ্ধারের দায়িত্ব দেয়া হয়েছে। এলাকাবাসীর আশঙ্কা বাঘটি গ্রামবাসীর কাছে আটক থাকলে তারা পিটিয়ে হত্যা করতে পারে। তবে এ ব্যাপারে ঝিনাইদহ বন বিভাগের কোনো কর্মকর্তার সাড়া পাওয়া যায় নি।