কালীগঞ্জে পুলিশ ওপর হামলায় ১০ জনকে আসামি করে মামলা

 

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে তত্তিপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ আইসি গোবিন্দ বাবুর ওপর হামলার ঘটনায় ১০ জনের নাম উল্লেখ্যসহ  অজ্ঞাত ১০/ ১২ জনকে আসামি করে মামলা দায়ের। এ ঘটনার অভিযোগে দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত বুধবার রাত ১১টার দিকে এ ঘটনায় ক্যাম্পের এএসআই  মিরাজ হোসেন বাদী হয়ে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা সৃষ্টি ও আসামি ছিনতাইয়ের অভিযোগে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় ১০ জনের নাম উল্লেখ্যসহ অজ্ঞাত আরও ১০/১২ জনকে আসামি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে হামলাকারী মালিয়াট গ্রামের খোরশেদ মিনার ছেলে সুরোত আলী (৪৬) ও একই গ্রামের মৃত জয়নাল মণ্ডলের ছেলে রবিউল মণ্ডলকে (৩৫) গ্রেফতার করেছে।

কালীগঞ্জ থানার ডিউটি অফিসার এএসআই ডলি রানী বলেন, ‘বুধবার সন্ধ্যায় তত্বিপুর পুলিশ ক্যাম্পের আইসি গোবিন্দ আকর্ষণ ২০১২ সালের পারিবারিক একটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি মাগুরা গ্রামের ওয়াজেদ আলী বিশ্বাসের ছেলে শুকুর আলীকে ধরতে যায়। এ সময় স্থানীয় প্রভাবশালী বেশ কিছু লোকজন ওই দারোগার সাথে তর্কে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে তারা আইসি গোবিন্দ আকর্ষণকের ওপর হামলা করে আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। হামলায় তার মুখ ও চোখ আঘাতপ্রাপ্ত হয়েছে।’ আহত আইসি গোবিন্দ আকর্ষণকে ওই রাতেই কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ‘ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে গেলে এলাকার কিছু ব্যক্তি আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এতে পুলিশ বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা করে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ ঘটনার সাথে জড়িত ২ ব্যক্তিকে গ্রেফতার করেছে। এছাড়া ওয়ারেন্টভুক্ত আসামি শুকুর আলীকে গ্রেফতার করা হয়েছে।