বিজিবির চাকরি চলে যাওয়ায় সাবেক স্ত্রীকে হত্যা!

 

স্টাফ রিপোর্টার: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ রেলস্টেশনের উত্তর হোম সিগন্যাল এলাকা থেকে শাম্মী আক্তার বৃষ্টি (২৫) নামে এক স্বামী পরিত্যক্ত মহিলার লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে তার লাশ উদ্ধার করা হয়। তাকে শ্বাসরোধ করে হত্যার পর সেখানে ফেলে রাখা হয় বলে প্রাথমিকভাবে পুলিশের ধারণা। নিহত শাম্মী আকতার মহিমাগঞ্জ ইউনিয়নের পুনতাইড় চরপাড়া গ্রামের জহুরুল ইসলামের মেয়ে। তার সাবেক স্বামী সাফি সরকার বিজিবি সদস্য হিসেবে কর্মরত ছিলেন। এখন তিনি সাময়িক বরখাস্ত। সাফি সরকার পার্শ্ববর্তী রাখালবুরুজ সরকারপাড়া গ্রামের আবদুল জব্বার সরকারের ছেলে।

শাম্মীর পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তার সাবেক স্বামী সাফি সরকার তাকে শুক্রবার মোবাইলফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে যান। এরপর শনিবার সকালে রেললাইনের ওপরে তার লাশ পড়ে থাকতে দেখা যায়। লাশ ফেলার পর কোনো ট্রেন না যাওয়ায় তার লাশ কাটা পড়েনি।  শাম্মী আক্তারের পরিবারের সদস্যরা জানান, প্রেমের সম্পর্কের সূত্র ধরে প্রায় আড়াই বছর আগে শাম্মী আক্তারের সাথে বিজিবি সদস্য সাফি সরকারের বিয়ে হয়। বিয়ের পর সাফির পরিবার বিষয়টি মেনে না নেয়ায় শাম্মী বাবার বাড়িতেই ছিলেন। একপর্যায়ে সাফি তার স্ত্রী শাম্মীকে তালাক দেন। এ নিয়ে তার বিরুদ্ধে শাম্মী আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলাটি বিচারাধীন রয়েছে। শাম্মীর অভিযোগের প্রেক্ষিতে সাফি বিজিবির চাকরি থেকে সাময়িক বরখাস্ত হন। তিন-চার মাস আগে সাফি আরেকটি বিয়ে করেন। সম্প্রতি তিনি সাবেক স্ত্রী শাম্মীর সাথে মোবাইলফোনের মাধ্যমে যোগাযোগ করেন। মামলা প্রত্যাহারের বিনিময়ে শাম্মীকে নতুন করে বিয়ের প্রস্তাব দেন।

শাম্মীর বাবা জহুরুল ইসলাম বলেন, শুক্রবার জুম্মার নামাজের আগে মোবাইলফোনে শাম্মীকে মহিমাগঞ্জে ডেকে নেয় সাফি। এরপর বিকালে শাম্মী তার মাকে সাফির প্রস্তাবের কথা জানিয়ে ফোন করলেও পরে আর তার সাথে কোনো যোগাযোগ করা সম্ভব হয়নি। তার মোবাইলফোন বন্ধ ছিলো। এরপর থেকে তার স্বজনরা শাম্মীকে আর খুঁজে পাচ্ছিলেন না। বোনারপাড়া রেলওয়ে থানা পুলিশ শাম্মী আক্তারের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে পাঠিয়েছে। বোনারপাড়া জিআরপি থানার ওসি আতাউর রহমান বলেন, শাম্মীর গলায় আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, শ্বাসরোধে তাকে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে একটি হত্যামামলা দায়ের করা হয়েছে।