এবার স্যালুট উৎসবে বার্নিকাট

এবার স্যালুট উৎসবে বার্নিকাট

মাথাভাঙ্গা মনিটর: দ্বিতীয় টেস্টে বেন স্টোকসকে সাকিব আল হাসানের স্যালুটের অনুকরণে বাংলাদেশের সব ফেসবুক ব্যবহারকারীরা স্যালুট দিয়ে ফেসবুক ছেয়ে ফেলেছে। এবার সেই স্রোতে যোগ দিলেন মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট। মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে ১০৮ রানের ঐতিহাসিক টেস্ট জয়ের অভিনন্দন জানান মার্কিন রাষ্ট্রদূত স্যালুট দিয়ে। গত রোববার অখেলোয়াড়সুলভ আচরণের জন্য বাংলাদেশে বেশ কয়েকবার শিরোনাম হওয়া বেন স্টোকসকে চতুর্থ ইনিংসে সরাসরি বোল্ড করে ‘স্যালুট’ করে বসেন সাকিব আল হাসান। ম্যাচটি ১০৮ রানে ম্যাচ জেতার পর সাকিবের সেই স্যালুট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে। ফেসবুক, টুইটার সহ সব জায়গায় মানুষ সাকিবের স্যালুটের ভঙ্গিতে ছবি তুলে স্ট্যাটাস এবং পোস্ট করছেন। অনেকেই নিজের প্রোফাইল ছবি হিসেবে সাকিবের ছবিটি ব্যবহার করছে। শোবিজ থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া সেলিব্রেটিরা সাকিবের ভঙ্গি অনুকরণ করে সেলফি ও গ্রুপ ছবি প্রকাশ করছেন। স্যালুটের সেই ধারায় একাত্মতা প্রকাশ করে মার্কিন রাষ্ট্রদূতও বাংলাদেশের জয়ে অভিনন্দন জানিয়েছেন স্যালুট দিয়ে।

মার্কিন দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে বার্নিকাটের স্যালুটের ছবি পোস্ট করে ক্যাপশন দেয়া হয়, রাষ্ট্রদূত বার্নিকাট ইংল্যান্ডের জয়ে অভিনন্দন জানাচ্ছেন। পোস্টে হ্যাশট্যাগ দেয়া হয়। সালাম বাংলাদেশ, ওগো টাইগার। বেন স্টোকসকে চতুর্থ ইনিংসে সরাসরি বোল্ড করার পরে সাকিব আল হাসান ‘স্যালুট’ করেন স্টোকসকে। এবার ঠিক সাকিবের মতোই স্যালুটের ভঙ্গিতে ছবি কন্যা আলাইনা হাসান অব্রির ছবি তুলে ফেসবুকে শেয়ার করেছেন শিশির। গতকাল রোববার অখেলোয়াড়সুলভ আচরণের জন্য বাংলাদেশে বেশ কয়েকবার শিরোনাম হওয়া বেন স্টোকসকে চতুর্থ ইনিংসে সরাসরি বোল্ড করে ‘স্যালুট’ করে বসেন সাকিব আল হাসান। ম্যাচটি ১০৮ রানে ম্যাচ জেতার পর সাকিবের সেই স্যালুট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে। ফেসবুক, টুইটারসহ সব জায়গায় মানুষ সাকিবের স্যালুটের ভঙ্গিতে ছবি তুলে স্ট্যাটাস ও পোস্ট করছেন।

এবার সাকিব কন্যা অব্রিও বাবাকে অনুকরণ করে স্যালুট দিয়েছে। নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ছবিটি ফেসবুকে পোস্ট করে সাকিব স্ত্রী শিশির ক্যাপশন লিখেন, যেমন বাবা তেমন কন্যা। সাকিবের স্যালুটের পর অব্রির স্যালুটটিও ভাইরাল হয়ে গেছে।