ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা লাঞ্চিত

 

কুষ্টিয়া প্রতিনিধি: প্রাথমিক শিক্ষা রির্সোস সেন্টারের এক সহকারী ইন্সট্রাকটরের হামলায় শারীরিকভাবে লাঞ্চিত হয়েছেন কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার শান্তি মনি চাকমা (৪৬)। এ সময় হামলাকারী ইউএনওর দিকে পেপার ওয়েট ছুড়ে মারেন এবং শারীরিকভাবে আহত করেন। গতকাল রোববার বেলা ১১টায় উপজেলা পরিষদের ইউএনওর নিজস্ব কার্যালয়েই তিনি এ লাঞ্চনার শিকার হন।

উপজেলা সিনিয়র মৎস্য অফিসারসহ অফিসের স্টাফরা ওই হামলাকারীকে আটক করে ভেড়ামারা থানা পুলিশের হাতে সৌপর্দ করেন। এ ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন ভেড়ামারা সার্কেলের সহকারী সিনিয়র পুলিশ সুপার কামরুল ইসলাম।

জানা গেছে, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ডিউটি দেয়াকে কেন্দ্র করে চরম অসন্তোষ প্রকাশ করে উপজেলা নির্বাহী অফিসার শান্তি মনি চাকমাকে গালিগালাজ করে ভেড়ামারা প্রাথমিক শিক্ষা রির্সোস সেন্টারের সহকারী ইন্সট্রাকটর রমেন্দ্রনাথ বিশ্বাস। ডিউটি করতে অস্বীকৃতি জানিয়ে চিঠি গ্রহন না করে ইউএনওর পিয়ন আব্দুর রশিদকে ফিরিয়ে দেন।  এরপর রোববার বেলা ১১টায় ইউএনও শান্তি মনি চাকমা রমেন্দ্রনাথকে ডেকে পাঠান এবং তিনি অফিসে আসেন। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে সরকারি বিধি লঙ্ঘন করে ইউএনও কে অকথ্য ভষায় কথা বলার এক পর্যায় টেবিলে থাকা পেপার ওয়েট ছুড়ে মারেন। তা লক্ষ্যভ্রষ্ট হলে পায়ের স্যান্ডেল খুলে ইউএনওকে মারতে ছুটে যায় এবং লাথি মারেন। এ সময় উপজেলা সিনিয়র মৎস্য অফিসার গোলাম সরোয়ারসহ অফিসের অনান্য স্টাফরা তাকে আটক করে।

ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার শান্তি মনি চাকমা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জেএসসি পরীক্ষার সরকারি ডিউটি তাকে দেয়া হয়েছিলো। সে চিঠি তিনি গ্রহন না করায় তাকে অফিসে ডেকে পাঠানো হয়েছিলো। এ সময় তাকে প্রশ্ন করলে তিনি ক্ষিপ্ত করে আমাকে হত্যার উদ্দেশে পেপার ওয়েট ছুড়ে মারেন এবং আঘাত করেন। ভেড়ামারা মডেল থানার অফিসার ইনচার্জ নূর হোসেন খন্দকার জানিয়েছেন, এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের অফিস সহকারী হানিফ উদ্দীন দুপুরে বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।