কালীগঞ্জে চেয়ারম্যানের হেফাজত থেকে মিললো মাদক ও বোমা

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজর থেকে গতকাল বৃহস্পতিবার বিকেলে বিপুল পরিমাণ ভারতীয় ফেনসিডিলসহ স্থানীয় আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান আবুল কালামসহ ৫ জনকে আটক করেছে র‌্যাব। এ ঘটনায় মাদক সম্রাট কালামের সন্ত্রাসী বাহীনি ঝিনাইদহ-যশোর সড়ক অবরোধসহ র‌্যাবের ওপর চড়াও হলে র‌্যাব ফাঁকা গুলি ছুড়তে বাধ্য হয়। পরে র‌্যাবের হস্তক্ষেপে ওই সড়কে যান চালাচল স্বাভবিক হয়। ঝিনাইদহ র‌্যাব-৬’র অধিনায়ক মেজর মনির আহম্মেদ চেয়ারম্যান আবুল কালামসহ ৫ জনকে বিপুল পরিমাণ ফেনসিডিলসহ আটকের কথা স্বীকার করেছেন।

প্রত্যাক্ষদর্শীসূত্রে জানা গেছে, বিকেলে গোপন সূত্রে খবর পেয়ে বারোবাজারের চেয়ারম্যান আবুল কালামের গাড়ি চালক মিঠাপুকুর গ্রামের পুটের ছেলে সুজনকে আটক করে র‌্যাব। সুজনের স্বীকারোক্তি মোতাবেক বারোবাজার রেল লাইনের পাশে রুহুল আমিনের মার্কেটে র‌্যাব অভিযান চালায়। এ সময় র‌্যাব বিপুল পরিমাণ ফেনসিডিলের সন্ধান পায়। খবর পেয়ে বারোবাজারের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম, তার ভাই সালাম ও ফরহাদ ঘটনাস্থলে এসে র‌্যাবের ওপর চাপ দিতে থাকে। র‌্যাব চেয়ারম্যানকে প্রথমে চলে যেতে বলে। তিনি নিজের ক্ষমতা জাহির করতে থাকেন এবং সন্ত্রাসীদের জড়ো করে সড়ক অবরোধ ও র‌্যাবের ওপর হামলা করার চেষ্টা করেন। র‌্যাব এ সময় অবরোধকারীদের ওপর মৃদু লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। প্রত্যক্ষদর্শীরা এ সময় এক রাউন্ড ফাঁকা গুলির শব্দও শুনেছেন বলে জানান।

এলাকাবাসী অভিযোগ করেছেন, চেয়ারম্যান আবুল কালাম আজাদ অনেক আগে থেকেই চিহ্নিত মাদকব্যবসায়ী। তার নামেই বারোবাজারে মাদকের সর্ববৃহৎ ঘাট চলে। আওয়ামী লীগের টিকিটে জোর জবরদস্তি করে ইউপি চেয়ারম্যান হওয়ার পর তিনি ও তার ভাইয়েরা মাদক ব্যবসায় বেপরোয়া হয়ে ওঠে। এর আগে আকাধিকবার পুলিশ ও ডিবির ওপর চড়াও হয়েছে আবুল কালাম ও তার ভাইয়েরা। অভিযোগ উঠেছে কালীগঞ্জের এমপির নাম ভাঙিয়ে চেয়ারম্যান কালাম মাদক সম্রাট থেকে জনপ্রতিনিধি হয়ে আরো বেপরোয়া হয়ে ওঠেন। তিনি কোনো আইনের তোয়াক্কা না করে রমরমা মাদকব্যবসায় জড়িয়ে পড়েন। তার বিরুদ্ধে নিজদলীয় কর্মী আনন্দ মোহন ঘোষকে হত্যা, বোমাবাজীসহ একাধিক মামলা হয়েছে।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম বৃহস্পতিবার বিকেলে জানান, র‌্যাবের হাতে বারোবাজারের চেয়ারম্যানসহ বেশ কয়েকজন আটক হয়েছে। শুনেছি তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ফেনসিডিল উদ্ধার করেছে র‌্যাব। ওসি জানান, এ ঘটনায় বারোবাজারে সড়ক অবেরাধ করা হয়। এখন গাড়ি চলাচল করছে। মুক্তার মৃধা ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সদস্য হওয়ার পরও জেলার কোনো নেতা এই প্রতিবাদ সমাবেশে উপস্থিত না হওয়ার কারণে নেতৃবৃন্দ খোব প্রকাশ করেন।