গাংনীতে প্রতিবন্ধী শিশু ধর্ষণের চেষ্টা : অভিযুক্ত বৃদ্ধ সাত্তার গ্রেফতার

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার কুমারীডাঙ্গা গ্রামে ১২ বছর বয়সী এক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ চেষ্টার ঘটনায় আব্দুস সাত্তার (৬০) নামের এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রোববার ভুক্তভোগী পরিবারের মামলার প্রেক্ষিতে পুলিশ ওই গ্রাম থেকে তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।

অভিযোগে জানা গেছে, শনিবার রাতে প্রতিবন্ধী শিশুটির মা অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় এক চিকিৎসকের কাছে নেয়া হয়। বাড়িতে লোকজন না থাকায় এক প্রতিবেশীর বাড়িতে অবস্থান করছিলো শিশুটি। এ সময় আব্দুস সাত্তার তাকে ওই বাড়ির এক পাশে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। অবশ্য শিশুটির চিৎকারে সাত্তার সটকে পড়লেও বিষয়টি জানাজানি হয়। পরে তার পিতা বাদী হয়ে গাংনী থানায় একটি ধর্ষণ চেষ্টার মামলা দায়ের করেন।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, ওই মামলার আসামি হিসেবে আব্দুস সাত্তারকে আদালতে সোপর্দ করা হয়। বিজ্ঞ আদালতের নির্দেশে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

এদিকে প্রতিবন্ধি শিশুর সঙ্গে বয়োবৃদ্ধের এ ধরণের ঘটনায় এলাকাজুড়ে নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে। আব্দুস সাত্তারের দৃষ্টান্তমূলক সাজা দাবি করেছেন এলাকাবাসী। মেয়ের মা অসুস্থ হলে তার পিতা ডাক্তারের কাছে নিয়ে যায়। পাশের বাড়িতে নিয়ে ধর্ষণের অপচেষ্টা। মামলা হয়েছে। আদালতে সোপর্দ করা হয়েছে।