স্থাণীয় টুকিটাকি

ভিক্ষুকদের পুনর্বাসনের লক্ষ্যে মেহেরপুরের পিরোজপুরে সভা

বারাদী প্রতিনিধি: মেহেরপুর জেলা সদরের পিরোজপুর ইউনিয়নের ভিক্ষা বৃত্তি বন্ধ ও পুনর্বাসনের লক্ষ্যে ভিক্ষুকদের সাথে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে পিরোজপুর ইউনিয়ন পরষদ হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস। ইউনিয়ন সচিব এ তথ্য দিয়ে বলেছেন, ভিক্ষুকদের নিয়ে মতবিনিময়সভায় উপস্থিত ছিলেন ইউপির সকল ওয়ার্ড মেম্বারসহ এলাকার সুধি। অনুষ্ঠানে পিরোজপুর ইউনিয়নের সকল ভিক্ষুকদের সাথে সুবিধা অসুবিধার কথা শোনেন ও তাদের কিভাবে পুনর্বাসন করা যায় তা নিয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।

 

চুয়াডাঙ্গার কুশোডাঙ্গায় শত্রুতামুলক পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ

পদ্মবিলা প্রতিনিধি: চুয়াডাঙ্গার  কুশোডাঙ্গা গ্রামের একটি পুকুরে বিষ প্রয়োগ করে শত্রুতামূলক মাছ মারা হয়েছে। এ মর্মে অভিযোগ তুলে পুকুরমালিক আজিব রহমান বলেছেন, বাড়ির পাশের পুকুরে গতকাল মঙ্গলবার রাতে কে বা কারা শত্রুতামূলক বিষ প্রয়োগ করে। এতে প্রায় ২০ হাজার টাকার মাছ মারা গেছে। সকালে পুকুরে মাছ ভেসে ওঠা দেখে স্থানীয়দের অনেকেই বিষপ্রয়োগকারীকে ধরে উপযুক্ত শাস্তির দাবি তোলেন।

 

আলমডাঙ্গার গোপীনগর ও ভালাপুরে বাল্যবিয়ে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা আলমডাঙ্গার চিৎলা ইউনিয়নে এক শ্রেণির লোকেরা প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে একের পর  এক বাল্যবিয়ে পড়িয়ে চলেছে। এই বয়সে যাদের সহপাঠিদের সাথে স্কুলসহ খেলাধুলা করার কথা ছিলো, ঠিক সেই সময়ে অভিভাবকেরা ঘটকদের বিভিন্ন প্রোলোভনে বাল্যবিয়ের মতো অভিসপ্ত কাজে লিপ্ত হচ্ছে। গত দুদিনে গোপীনগর মণ্ডলপাড়ার বিল্লালের মেয়ে সপ্তম শ্রেণির ছাত্রী  শিখা খাতুন ও ভালাইপুর গ্রামের অনুকুল দাস এর ৪র্থ শ্রেণির ছাত্রী বৃষ্টি রানীর বিয়ে সম্পন্ন হওয়ার খবরে সচেতন মহল হতাশা প্রকাশ করেছে। অনেকেই অভিযোগ করে বলেন চিৎলা ইউনিয়নের কাজী কয়রাডাঙ্গা গ্রামের খলিলুর রহমান অরজিনাল জন্ম সনদ ছাড়াই বাল্যবিয়ে পড়াচ্ছে বলে জানা গেছে। এই বিষয়ে কাজী সাহেবের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে মোবাইল বন্ধ পাওয়া যায়।