বোলিং ব্যর্থতায় বিসিবি একাদশের হার

 

স্টাফ রিপোর্টার: বাটলার ও মঈনের ব্যাটিং দাপটে বিসিবি একাদশের ৩০৯ রানের লক্ষ্য অনায়াসেই টপকে গেল ইংল্যান্ড একাদশ। গতকাল মঙ্গলবার ফতুল্লা স্টেডিয়ামে ইমরুল কায়েসের শতকে করা তিন শতাধিক রানের লক্ষ্য ৪ উইকেট ও ২৩ বল হাতে রেখে জিতে নিলো সফরকারীরা।

টসে জিতে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের দাপুটে সেঞ্চুরির সুবাদে ৩০৯ রান করে বিসিবি একাদশ। কায়েসের ৯১ বলে ১২১ রানের ইনিংসে ৬টি ছক্কার পাশাপাশি ১১টি চারের মার ছিলো। কায়েস ছাড়াও অর্ধশত রান মুশফিকুর রহিম, ৫৭ বলে ৫১ রান করেন তিনি। এক সময় আরো বড় ইনিংসের সম্ভাবনা ছিলো বিসিবি একাদশের। ৪০ ওভার শেষে বিসিবি একাদশ এর সংগ্রহ ছিলো ৩ উইকেট হারিয়ে ২৬০। সেখান থেকে শেষ ১০ ওভারে মাত্র ৪৯ রান আসে, উইকেট হারায় ৬টি। ইংল্যান্ডের ক্রিস ওকস ৩টি এবং উইলি ও স্টোকস ২টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে দাপুটে শুরু করে ইংল্যান্ড। পাওয়ার প্লে’র ১০ ওভারে এক উইকেট হারিয়ে ৮০ রান করে ফেলে ইংলিশরা। ২৯তম ওভারে পঞ্চম উইকেট বেন স্টোকসের উইকেট হারিয়ে ফেলে। তখনো ২১ ওভারে ১৩৮ রান দরকার ছিলো ইংলিশদের। সেখানে জস বাটলার ও মঈন আলির শত রানের জুটি ম্যাচ বিসিবি একাদশের হাত থেকে বের করে নিয়ে যায়। স্কোর লেভেল করার পরে সানজামুল ইসলামের ৪৬তম মঈন-বাটলারের ১৩৯ রানের জুটি ভাঙেন। এবাদত আলির হাতে ধরা পড়ার আগে ৫১ বলে ৭১ রান করেছিলেন অলরাউন্ডার মঈন আলি। আল আমিনের করা ৪৭তম ওভারে চার মেরে জয় তুলে নেন জস বাটলার। ৬৪ বলে ৮০ রান করে অপরাজিত ছিলেন তিনি। স্পিনার ইবাদত হোসেন ৫ ওভার বল করে ২ উইকেট নিয়েছেন। অন্যান্য বোলারদের মধ্যে আল আমিন, কামরুল ইসলাম রাব্বি, শুভাগত হোম ও সানজামুল ইসলাম ১টি করে উইকেট নিয়েছেন।