লাইসেন্সের ফি বাড়ার খবরে চুয়াডাঙ্গায় ড্রাইভিং লাইসেন্সের টাকা জমা নিচ্ছে না ব্যাংক : ভোগান্তিতে গ্রাহকরা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ড্রাইভিং লাইসেন্সের টাকা জমা নিচ্ছে না কোনো ব্যাংক। লাইসেন্সের ফি বাড়ার খবের গত এক সপ্তাহ থেকে ব্যাংকে টাকা জমা নেয়া বন্ধ রেখেছে ব্যাংকগুলো। এর ফলে শ শ মোটরসাইকেল ও গাড়ির চালকরা চরম ভোগান্তিতে পড়েছেন। তবে বিআরটিএ কর্তৃপক্ষ বলছে আগামী সপ্তাহ থেকে আবারও টাকা জমা নেয়া হবে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, পেশাদার, অপেশাদার ও নতুন ড্রাইভিং লাইসেন্সের ফি বেড়ে যাবে এমন সংবাদের ভিত্তিতে গত সপ্তাহ থেকে ব্যাংকে টাকা জমা নিচ্ছে না। ব্যাংকে টাকা জমা না নেয়ায় প্রতিদিন শ শ গ্রাহক চুয়াডাঙ্গা বিআরটিএ অফিসে ধরনা দিচ্ছেন। অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তা না থাকায় একেক জন একেক কথা বলে গ্রাহকদের বিভ্রান্তিতে ফেলে দিচ্ছে। কেউ বলছে, লাইসেন্স ফি দ্বিগুণ হয়ে যাচ্ছে, আবার কেউ বলছে তেমন একটা বাড়ছে না। এদিকে বর্তমানে অপেশাদার নতুন লাইসেন্স ইস্যু ফি ২ হাজার ৩শ টাকা, পেশাদার ১ হাজার ৪৩৮ টাকা ও অপেশাদার নবায়ন ফি ২ হাজার ১৮৫ টাকা, পেশাদার ১ হাজার ৩২৩ টাকা। এছাড়াও লার্নার ফি নির্ধারণ করা আছে ৩৪৫ টাকা। এসব লাইসেন্স ফির টাকা শাহজালাল ইসলামী ব্যাংক ও এনআরবি ব্যাংকের চুয়াডাঙ্গা শাখায় জমা নেয়া হয়।

এ ব্যাপারে বিআরটিএ চুয়াডাঙ্গা-মেহেরপুর সার্কেলের সহকারী পরিচালক শেখ আশরাকুর রহমান বলেন, সারাদেশেই ড্রাইভিং লাইসেন্সের ফির টাকা জমা নেয়া এক সপ্তাহ ধরে বন্ধ রয়েছে। সরকার নতুন ইস্যু ও নবায়ন ফি বাড়াচ্ছে না। তবে ঠিকাদারি প্রতিষ্টান স্মার্ট কার্ডের মূল্য বৃদ্ধি করবে। সেই কারনে তারা টাকা নেয়া বন্ধ রেখেছে। আশা করা যাচ্ছে আগামী সপ্তাহ থেকে টাকা নেয়া পুনরায় চালু হবে।