দেশের টুকিটাকি : গৌরিপুরে ট্রাক-পিকআপ মুখোমুখী সংঘর্ষে নিহত ৬

গৌরিপুরে ট্রাক-পিকআপ মুখোমুখী সংঘর্ষে নিহত ৬

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের গৌরিপুরে ট্রাক-পিকআপ মুখোমুখী সংঘর্ষে ৬ জন নিহত ও তিনজন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। জানা গেছে, চালভর্তি একটি ট্রাকের সামনের চাকা বিস্ফোরণ হয়ে কিশোরগঞ্জগামী একটি পিকআপের সাথে মুখোমুখী সংঘর্ষে ঘটনাস্থলেই একজন নিহত হন। গুরতর আহত আটজনকে ঈশ্বরগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুইজন ও ময়মনসিংহ হাসপাতালে তিনজনের মৃত্যু হয়। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। গৌরিপুরের ওসি (তদন্ত) মুরশেদুল হাসান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। হতাহতরা সবাই পিকআপের যাত্রী ছিলো।

প্রধানমন্ত্রীর অভ্যর্থনা কর্মসূচি থেকে অস্ত্রসহ যুবলীগ নেতা আটক

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণঅভ্যর্থনা দেয়ার কর্মসূচি থেকে যুবলীগের এক নেতাকে পিস্তলসহ আটক করেছে পুলিশ। বলাকা ভবনের সামনে থেকে শুক্রবার বিকাল সোয়া ৫টার দিকে সেলিম খান নামে ওই যুবলীগ নেতাকে আটক করা হয়। বিমানবন্দর থানার ওসি নুর ই আজম জানান, সেলিম খান ঢাকা মহানগর যুবলীগ উত্তরের তথ্য বিষয়ক সম্পাদক। তার আগ্নেয়াস্ত্রটি লাইসেন্স করা। তিনি বলেন, অস্ত্রটির লাইসেন্স থাকলেও প্রধানমন্ত্রীর কোনো প্রোগামে কেউ আগ্নেয়াস্ত্র আনতে পারেন না বলেই তাকে আটক করা হয়েছে। আগ্নেয়াস্ত্রটিতে দুই রাউন্ড গুলিও ছিলো। কানাডা ও যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে আজ সন্ধ্যা পৌনে ৭টার দিকে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দর থেকে গণভবনের পুরো পথে দাঁড়িয়ে তাকে গণঅভ্যর্থনা জানায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।

তোমাকে পারলাম না : সোহাকেই সাথে নিয়ে গেলাম

স্টাফ রিপোর্টার: সিরাজগঞ্জ পৌর এলাকার শহীদগঞ্জ দাক্ষিণপাড়ায় মেয়েকে হত্যা করে সেলিম রেজা (৩৮) নামে এক মুদি দোকানদার গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। স্ত্রী আনোয়ারা পারভীন রুমী তালাক দেয়ায় হতাশাগ্রস্ত হয়ে তিনি এ কাজ করেছেন বলে এলাকাবাসী পুলিশকে জানিয়েছে। নিহত শিশু সোহামনি (৭) স্থানীয় একটি কিন্ডার গার্টেন স্কুলের শিশু শ্রেণির ছাত্রী ছিলো। গত বৃহস্পতিবার রাতের কোনো এক সময় মর্মান্তিক এ ঘটনা ঘটে। শুক্রবার দুপুর ১২টার দিকে লাশ দুটি উদ্ধার করে পুলিশ। জানা গেছে, পৌর এলাকার দাক্ষিণপাড়ার মৃত আবদুল মজিদ সেখের ছেলে সেলিম রেজার সঙ্গে নয় বছর আগে শাহজাদপুরের হাজি আলী আজমের মেয়ে আনোয়ারা পারভীন রুমীর বিয়ে হয়। দুবছর পরে তাদের কোলজুড়ে আসে কন্যা সোহা মনি। ৪০ দিন বয়সে ওই শিশুকন্যাকে রেখে পরকীয়ার টানে বাবার বাড়ি চলে যান রুমী। রেজা তার স্ত্রীকে ফিরে পেতে মামলাও করেন যা এখনো চলমান রয়েছে।

ঢাবি গ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১টি প্রশ্ন কম

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয়ে নির্ধারিত একশ প্রশ্নের চেয়ে একটি কম প্রশ্নের মাধ্যমে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের প্রশ্নপত্র প্রণয়নকারীদের এমন উদসীনতায় ক্ষোভ ও উদ্বেগ জানিয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা। তবে কর্তৃপক্ষ জানিয়েছেন, বাদ পড়া প্রশ্নটির জন্য সব পরীক্ষার্থীই বাড়তি এক নম্বর পাবেন। গতকল শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৫টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষা শেষে শিক্ষার্থীরা জানান, এবার গ ইউনিটের প্রশ্নপত্রে ১০০টি প্রশ্ন থাকার কথা থাকলেও ছিল ৯৯টি। এর মধ্যে বাদ পড়েছে ফিন্যান্স বিষয়ের একটি প্রশ্ন। শিক্ষার্থীরা বলছেন, ছাপা ত্রুটির কারণে এমনি হয়ে থাকতে পারে। তবে তারা ঢাবির মত প্রতিষ্ঠান থেকে এমন ভুল হওয়ায় ক্ষোভ জানিয়েছেন।