১০ টাকা কেজি চাল নিয়ে চুয়াডাঙ্গার মোমিনপুর ইউনিয়ন পরিষদে উত্তেজনা

১০ টাকা কেজি চাল নিয়ে চুয়াডাঙ্গার মোমিনপুর ইউনিয়ন পরিষদে উত্তেজনা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা সদরের মোমিনপুর ইউনিয়নের মাঝে দরিদ্র জনগোষ্ঠীকে ১০ টাকা কেজি দরে চাল দেয়া নিয়ে উত্তেজনা বিরাজ করছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে গতকাল বিকেল ৪টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোমিনপুর ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সাথে বৈঠক করেছেন।

জানা গেছে, চুয়াডাঙ্গার মোমিনপুর ইউনিয়নের ৫২৫ জন দুস্থ ও দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ১০ টাকা কেজি দরে চাল দেয়া নিয়ে উত্তেজনা বিরাজ করছে। ইউনিয়ন পরিষদের সদস্যদের অভিযোগ, দলীয় নেতারা তাদের ইচ্ছেমতো তালিকা প্রণয়ন করেছেন। মেম্বারদের তালিকা বাতিল করে তালিকা করা হয়েছে। এ নিয়ে দলীয় নেতাদের সাথে ইউপি সদস্যদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়। সংবাদ পেয়ে চুয়াডাঙ্গা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা কেএম মামুন উজ্জামান ও সমাজসেবা ট্যাগ অফিসার আব্দুল্লাহ আল সামী গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে মোমিনপুর ইউনিয়ন পরিষদে উপস্থিত হন। এ সময় চেয়ারম্যান, ইউপি সদস্যসহ আওয়ামী লীগ নেতাদের সাথে বৈঠক করে কোনো প্রকার সুরাহা করতে পারেননি। ইউনিয়ন পরিষদের সদস্যগণ অভিযোগ করে জানান, সমাজসেবা ট্যাগ অফিসার আব্দুল্লাহ আল সামীকে কমিটির প্রধান ও ইউনিয়ন পরিষদের সচিব মাসুদ রানাকে সদস্য সচিব করে, পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার, ইউপি সদস্য আনিছুর রহমান, মিজানুর রহমান, মোস্তাফিজুর রহমান, আব্দুল খালেক, সিরাজুল হক, লুৎফর রহমান, সানোয়ার হোসেন, জিনারুল ইসলাম, সংরক্ষিত মহিলা সদস্য ববিতা খাতুন, আলেয়া খাতুন, আরেচা নেচাসহ আওয়ামী লীগ নেতা ইমদাদুল হক মিলন ও নবিছদ্দিন মণ্ডলকে সদস্য করে কমিটি রয়েছে। সেই কমিটির তোয়াক্কা না করে ১০ টাকা কেজি চালের তালিকা করা হয়েছে যা সম্পূর্ণ নিয়মবর্হিভূত।

এ ব্যপারে জানতে চাইলে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুন উজ্জামান মাথাভাঙ্গা বলেন, চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ দলীয় নেতাদের সাথে আলোচনা হয়েছে। কোনো প্রকার সুরাহা হয়নি। আজ বুধবার সকাল ১০টার দিকে দুপক্ষ নিজেরাই আলোচনা করে মীমাংসা করে জানালেই চাল দেয়া শুরু করা হবে। আওয়ামী লীগ নেতারা জানান, সম্পূর্ণ নিয়ম মেনে প্রকৃত দুস্থ ও দরিদ্র মানুষের তালিকা করা হয়েছে। কিছু ব্যক্তি এ তালিকায় প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন।