চুয়াডাঙ্গায় কৃষি উপকরণ খুচরা বিক্রেতা নেটওয়ার্কের কোচেয়ারম্যান নির্বাচিত হওয়ায় কামাল উদ্দিন আহমেদকে সংবর্ধনা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় কৃষি উপকরণ খুচরা বিক্রেতা নেটওয়ার্কের (এআইআরএন) পরিচিতিসভা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহ জেলা এআইআরএন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানটি গতকাল বুধবার বিকেলে চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এগ্রো-ইনপুট রিটেইলার্স নেটওয়ার্ক (এআইআরএন) চুয়াডাঙ্গা সদর উপজেলা শাখার সভাপতি শাহাবুদ্দিন পল্টুর সভাপতিত্বে পরিচিতি ও সংবর্ধনা সভায় কেন্দ্রীয় পরিচালনা পরিষদের কোচেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদ সান্টু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে এআইআরএন’র পরিচালক মেহেরপুরের আব্দুর রহমান, আলমডাঙ্গা শাখার সাধারণ সম্পাদক মিজানুল হায়দার, জীবননগর শাখার সভাপতি আবুল কালাম আজাদ, চুয়াডাঙ্গা সদর উপজেলা শাখার সহসভাপতি হাফিজা বেগম, প্রচার সম্পাদক সাইদুর রহমান ও প্রেসক্লাব সভাপতি আজাদ মালিতাসহ রিটেইলার্স সদস্যরা উপস্থিত ছিলেন। সিএনএফ বাংলাদেশের প্রোগ্রাম অফিসার (এআইপি) আশরাফুল ইসলাম অনুষ্ঠানটি পরিচালনা করেন।

পরিচিতি ও সংবর্ধনাসভার প্রধান অতিথি কামাল উদ্দিন আহমেদ সান্টু বলেন, ইউএসআইডির সহযোগিতায় পাঁচ বছর ধরে সংগঠনটি চলে আসছে। আগামী ২০১৭ সালের পর এআইআরএন সংগঠনটির সহযোগিতা শেষ হয়ে যাবে। তারপর নিজেদের উদ্যোগে সংগঠনটিকে এগিয়ে নিয়ে যেতে হবে। ভালো এবং গুণগত পণ্য আমদানি করে স্বাস্থ্যসেবা এগিয়ে নিতে হবে। এ ব্যাপারে সকলের সহযোগিতা প্রত্যাশা করবো। অনুষ্ঠানে কেন্দ্রীয় পরিচালনা পরিষদের নবনির্বাচিত কো-চেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে জানানো হয়, কৃষিউপকরণ খুচরা বিক্রেতা নেটওয়ার্ক হচ্ছে ইউএসআইডি এগ্রো ইনপুটস প্রজেক্টের (এআইপি) সহায়তায় কৃষি উপকরণ খুচরা বিক্রেতাদের একটি ব্যবসায়িক সংগঠন। যার সদস্যরা দেশের দক্ষিণাঞ্চলের গুণগত মানসম্পন্ন সার, বীজ ও বালাইনাশক বিক্রি করে। এআইআরএন’র উদ্দেশ্য হচ্ছে কৃষি উপকরণ বিক্রেতাদের মাধ্যমে কৃষকদের মাঝে গুণগত মানসম্পন্ন ও ভেজালমুক্ত কৃষি উপকরণের সহজলভ্যতা নিশ্চিত করা। এআইআরএন লোগো ধারণকারী উপকরণ বিক্রেতা কখনোই নকল, মিশ্রিত, মেয়াদোত্তীর্ণ কৃষি উপকরণ ক্রয় বা বিক্রয় করে না। এই বিক্রেতাগণ নিয়মিত কৃষকদের উপকরণের নিরাপদ ব্যবহার ও কৃষি বিষয়ক পরামর্শ প্রদান করেন।

নবনির্বাচিত কো-চেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদ চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলার দর্শনা বাসস্ট্যান্ডে মেসার্স বি রহমান অ্যান্ড সন্সের স্বত্বাধিকারী। সম্প্রতি নির্বাচনে তিনি বিজয়ী হয়ে দেশের ২০টি জেলার প্রতিনিধি নির্বাচিত হয়েছেন।