কুষ্টিয়া দুর্নীতি দমন কমিশনের গণশুনানি অনুষ্ঠানে কমিশনার এএফএম আমিনুল ইসলাম

দুর্নীতিতে জড়িয়ে পড়া কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে

কুষ্টিয়া প্রতিনিধি: সরকারি সেবা ও সুবিধা প্রাপ্তির ক্ষেত্রে উদ্ভূত সমস্যাদি শ্রবণ ও স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক গণশুনানি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টায় কুষ্টিয়া পৌরসভা অডিটোরিয়ামে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আয়োজনে এ গণশুনানি অনুষ্ঠিত হয়। এতে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা খোদেজা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার এএফএম আমিনুল ইসলাম।

তিনি তার বক্তব্যে বলেন, প্রতিটি দেশের উন্নয়নের জন্য দুর্নীতি একটি বড় বাধা। জনগণ তার চাহিদা মোতাবেক আইনানুগভাবে যেটি প্রাপ্য সেটিই চাইবেন। তিনি আরো বলেন, যারা দুর্নীতি করেন তারা দুর্নীতি বন্ধ করুন। আপনারা আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করুন। যে সকল কর্মকর্তারা বেআইনিভাবে কাজ করতে গিয়ে দুর্নীতিতে জড়িয়ে পড়ে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, সরকারি সেবা পাওয়া সকল নাগরিকদের অধিকার। আপনারা আপনাদের সেবা সঠিকভাবে বুঝে নেবেন। আর সকলকে শপথ করতে হবে যে দুর্নীতি করবো না, দুর্নীতি সহ্য করবো না এবং কাউকে করতে দেবো না। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, পুলিশ সুপার প্রলয় চিসিম, দুর্নীতি দমন কমিশনের পরিচালক (প্রশাসন) ড. মনিরুজ্জামান, অতিরিক্ত পরিচালক রবিউল ইসলাম, খুলনা বিভাগীয় পরিচালক ড. মো. আবুল হাসান, কুষ্টিয়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রেজানুর রহমান খাঁন চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে জেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে সাধারণ মানুষের অভিযোগের ভিত্তিতে গণশুনানিতে জবাব দেন সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।