দামুড়হুদায় বজ্রপাতে দু স্কুলছাত্রের মৃত্যু : একজনের পিতা গুরুতর আহত

 

কার্পাসডাঙ্গা/কুড়ুলগাছি প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের শিবনগরে বজ্রপাতে দুই স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন এক ছাত্রের বাবা। গতকাল শুক্রবার রাত পৌনে আটটার দিকে শিবনগর গ্রামের মেন্দির বিলে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ওই হতাহতের ঘটনা ঘটে।

মৃত দুই ছাত্র হলো- উপজেলার শিবনগর গ্রামের মতিয়ার রহমানের ছেলে শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র মো. মামুন মিয়া (১০) ও আতিয়ার রহমানের ছেলে তালসারি মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র তামিম হোসেন (১২)। মামুনের বাবা মতিয়ার রহমান এ সময় আহত হন।

শিবনগর গ্রামের বাসিন্দা আবদুল করিম জানান, শিবনগর গ্রামের মেন্দির বিলে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ওই হতাহতের ঘটনা ঘটে। আহত মতিয়ার রহমানকে মেহেরপুরের মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। দামুড়হুদা উপজেলার নাটুদহ পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই মাহবুব আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। বজ্রপাতে দুই চাচাতো ভাই স্কুলছাত্রের মৃত্যুর খবরে এলাকার নারী-পুরুষ শিশু-কিশোর ছুটে যায়। আপনজনদের আহাজারিতে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। এলাকার বাতাস ভারী হয়ে ওঠে। আজ শনিবার সকাল ১০টায় গ্রাম্য কবরস্থানে দাফন করা হবে।

সেপ্টেম্বরে বঙ্গোপসাগরে এক থেকে দুটি মরসুমি নিম্নচাপের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। চলতি মাসের দীর্ঘমেয়াদী পূর্বাভাসে এ তথ্য জানান অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ। তিনি বলেন, এ মাসে স্বাভাবিক বৃষ্টিপাতের পাশাপাশি গঙ্গা, বহ্মপুত্র ও মেঘনা অববাহিকার প্রবাহও স্বাভাবিক থাকবে। এদিকে ঝড়ো হাওয়ার শঙ্কায় সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্ক সঙ্কেত বহাল রয়েছে।

শুক্রবার আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন বলেন, লঘুচাপের প্রভাবে দেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এজন্যে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে বলে জানান তিনি। গত বৃহস্পতিবার এ সতর্ক সঙ্কেত দিয়েছিলো আবহাওয়া অধিদপ্তর। সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঊপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচলের পরামর্শও রয়েছে। শনিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের সব বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকাসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।

শুক্রবার দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে বরিশালের খেঁপুপাড়ায় ৭৭ মিলিমিটার, গত বৃহস্পতিবার ছিলো টেকনাফে ৮৭ মিলিমিটার। রোববার পর্যন্ত দেশজুড়ে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস রয়েছে।