মহেশপুরে দীর্ঘ এক যুগ ধরে বিয়ের প্রলোভনে দেহ ভোগ ২ বছর আগে বিয়ে করলেও স্ত্রীর মর্যাদা দিচ্ছে না উসমান মুন্সী

 

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর পৌর এলাকার ক্যাম্প পাড়ার উসমান মুন্সী দীর্ঘ ১২ বছর অসহায় এক মহিলার সাথে পরকীয়া প্রেম করে আসছিলেন। গত ২ বছর আগে বিয়ে করলেও স্ত্রীর কাছ থেকে ৬ লাখ টাকা হাতিয়ে নিয়ে টাকা এবং বিয়ে উভয় অস্বীকার করার অভিযোগ উঠেছে উসমানের বিরুদ্ধে। প্রভাবশালীরা উসমানকে বাঁচানোর জোর তৎপর চালাচ্ছে।

থানা ও এলাকাবাসীসূত্রে প্রকাশ, চৌগাছা উপজেলার বড়খাপুর গ্রামের ওহাব আলীর মেয়ের সাথে ১৯৯৭ সালে মহেশপুর উপজেলার ক্যাম্প পাড়ার পিয়ার আলী মালিতার ছেলে মান্দার আলী মালিতার বিয়ে হয়। বিয়ের ৩-৪ বছর পর তাদের পরপর ২টি পুত্র সন্তান হয়। ২০০৪ সালে মান্দার আলী অসুস্থ হয়ে পড়লে পাশাপাশি বাড়ি হওয়ায় উসমান মুন্সী সানোয়ারা বেগমের বাড়িতে আসা-যাওয়া করতো। এক পর্যায়ে তাদের মধ্যে পরকীয়া প্রেম গড়ে উঠে। ২০১০ সালে সানোয়ারা বেগমের স্বামী মান্দার মালিতার মৃত্যুর পর তার দুর্বলার সুযোগ নিয়ে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তার সাথে শারীরিক সম্পর্ক গড়ে তোলে উসমান। সানোয়ারা বেগম চাপ দিলে গত ২৭ ফেব্রুয়ারি ২০১৪ তারিখে তাকে ঝিনাইদহে নিয়ে গিয়ে এভিডেবিট’র মাধ্যমে বিয়ে করে উসমান।

সানোয়ারা বেগম জানান, উসমান মুন্সীর প্রথম স্ত্রী থাকায় লুকিয়ে তার বাড়িতে রাত্রকালীন স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করতো এবং তাকে ঠিকমতো ভোরন পোষণ দিতো। তিনি আরও জানান, তার আগে স্বামীর রেখে যাওয়া জমি-জমা বিক্রি করে উসমান মুন্সী তার কাছ থেকে ৬ লাখ টাকা হাতিয়ে নেন। গত ১৭ আগস্ট ২০১৬ গত তারিখে ঘরে অবস্থান করার সময়ে প্রতিবেশীরা ঘরে তালা লাগিয়ে দেয়। এ সময় উসমান ঘরের পেছনের দেয়াল ভেঙে পালিয়ে যায়। বর্তমানে উসমান বিভিন্ন লোকজন দিয়ে ওই অসহায় সানোয়ারা বেগমকে নানা ধরনের হুমকি-ধামকি দিচ্ছে। এ বিষয়ে সানোয়ারা বেগম বাদী হয়ে মহেশপুর থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

মহেশপুর থানার ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানান, অভিযোগটি এসআই মাবুদ তদন্ত করছে। ঘটনার সত্যতা মিললে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এদিকে উসমান মুন্সীর সাথে তার মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ওই মহিলার সাথে তার কোনো সম্পর্ক নেই বলে জানান এবং বিয়ে অস্বীকার করেন এবং গত ১৭ আগস্ট সানোয়ারা বেগমের বাড়িতে এলাকাবাসীর আটকে রাখার বিয়টি তিনি অস্বীকার করেন। মানবাধিকার সংগঠন আরডিসি ও হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম ঝিনাইদহ শাখা উক্ত মহিলার আইনগত সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন।