কোটচাঁদপুরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি

 

কোটচাঁদপুর প্রতিনিধি: কোটচাঁদপুর পৌর এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে। চুরি, ডাকাতি, ছিনতাইসহ নানা রকম অপরাধ প্রবণতার অভায়ারণ্যে পরিণত হয়েছে শহরটি। আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা পৌর ফাঁড়ি ইনচার্জ সার্জেন্ট জাহিদের কর্তব্য কাজে অবহেলা ও এটিএসআই আব্দুল হাই দিনভর শহরব্যাপী তোলা আদায়ে ব্যস্ত থাকার কারণে এমনটি হচ্ছে বলে পৌরবাসীর অভিযোগ। পুলিশের দাবি সরকারিভাবে কোনো পরিবহনের ব্যবস্থা না থাকার কারণে শহরে পুলিশ টহল জোরদার করা সম্ভব হচ্ছে না।

অপরদিকে ভুক্তভোগিরা বলছেন, পুলিশের দায়িত্বহীনতা ও আন্তরিকতার অভাবের কারণে ৫ বর্গকিলোমিটারের প্রথম শ্রেণির এ পৌর শহরটি রাতের বেলা অরক্ষিত থাকছে। যে কারণে প্রতি রাতেই ছোটখাট চুরিসহ নানা রকম অপরাধ সংঘটিত হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, গত এক মাসের ব্যবধানে শহর এলাকায় ১২টি চুরি ও ১টি ডাকাতি সংঘটিত হয়েছে। গত ১০ জুলাই রাতে ২নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আব্দুল মাজেদের বাড়ি থেকে চোরেরা একটি মোবাইলফোন চুরি করে। ১৭ জুলাই দিনের বেলায় স্থানীয় মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গোলাম মোস্তফার বাড়ির সামনে থেকে ২টি বাইসাইকেল চুরি হয়। বিপুল ও আলামিন নামে দু টাইলস মিস্ত্রি উক্ত শিক্ষকের বাড়ির সামনে সাইকেল দুটি রেখে ভেতরে কাজ করছিলো। ১৯ জুলাই রাতে জাগরণি চক্র ফাউন্ডেশনের পেছনের দরজা ভেঙে চোরেরা ডিসকভার ১০০ ও ১৫০ সিসির ২টি মোটরসাইকেল চুরি করে নিয়ে যায়। এ ব্যাপারে উক্ত সংস্থার কর্তৃপক্ষ পরদিন ২০ জুলাই থানায় জিডি করে। ২৫ জুলাই রাতে শহরের গাবতলা পাড়ায় একই রাতে প্রবাসী ময়না বিবি ও সেনা সদস্য রবিউল ইসলামের তালা ভেঙে ২টি সাইকেল ও কাপড়-চোপড় নিয়ে যায়। জুলাইয়ের শেষ সপ্তাহে রেলস্টশনের ফকিরপাড়ার আব্বাসের বাড়িতে রাত ১০টার দিকে সশস্ত্র ডাকাত দল তার স্ত্রীকে বেঁধে রেখে নগদ টাকা ও কাপড়-চোপড় নিয়ে গেছে। অতি সম্প্রতি কোটচাঁদপুর উপজেলা বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম সিরাজের বাড়ির সামনে থেকে ডিসকভার ১২৫ সিসি ঝিনাইদহ-হ ১১-৬১০৫, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলর টিটো রহমানের পালসার মোটরসাইকেল চুরি হয়। এছাড়া হাসপাতালের রোগী দেখতে এসে সিটি ১০০ একটি নতুন মোটরসাইকেল হারিয়েছেন ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা এলাকার জনৈক ব্যক্তি। ঈদের আগে একই রাতে গাবতলাপাড়ার ইন্সুরেন্স কর্মকর্তা আলী আহম্মেদ খাঁন ও ব্যাংক কর্মকর্তা মতিয়ার রহমানের বাড়িরতেও চুরি সংঘটিত হয়। এছাড়া শহরে গ্রিল কাটা পার্টির দৌরত্ব্য আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেলেও পৌর এলাকার জননিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ নাকে তেল দিয়ে ঘুমাচ্ছেন। আর এ টি এস আই আব্দুল হাই তোলা তুলতে কাটাচ্ছেন ব্যস্ত সময়।