চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সহসম্পাদকের মুক্তি দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

 

চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সহসম্পাদক আব্দুল মালেককে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণের প্রতিবাদ ও তার মুক্তি দাবিতে বিক্ষোভ মিছিল করা হয়েছে। সরকারি কলেজ ছাত্রলীগের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি সরকারি কলেজ থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ হাসান চত্বরে গিয়ে শেষ হয়। গতকাল বিকেল সাড়ে ৪টার সেখানে মিছিল শেষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

কলেজ ছাত্রলীগের স্কুল ও ছাত্রবিষয়ক সম্পাদক রাজু আহম্মেদের সভাপতিত্বে প্রধান অথিতি ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক কলেজ সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক। এ সময় তিনি বলেন, মিথ্যা, বানোয়াট অবৈধ একটি মামলায় ছাত্রলীগ নেতা আব্দুল মালেককে একমাস আগে গ্রেফতার করে সদর থানা পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করা হয়। প্রধান অতিথি চুয়াডাঙ্গা পুলিশ প্রশাসনের কঠোর সমালোচনা করেন। কলেজ ছাত্রলীগ নেতা আব্দুল মালেককে মুক্তি না দেয়া পর্যন্ত উপস্থিত নেতাকর্মীদের রাজপথে থাকার নির্দেশ দেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশিক ইকবাল স্বপন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শফি উদ্দিন টিটু, সাবেক সহসভাপতি মকসুদুল হাসান, সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দার।

এছাড়াও বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক আব্দুর রহমান, সাবেক সদস্য খালিদ মাহামুদ, ছাত্রলীগ নেতা অয়ন হাসান জোয়ার্দ্দার, বরকত হাসান জোয়ার্দ্দার, সাবেক উপপ্রকাশনা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, পৌর ছাত্রলীগ সভাপতি জাবিদুল ইসলাম জাবিদ, পৌর ছাত্রলীগ নেতা শিমুল লস্কর, বেজীও, কলেজ ছাত্রলীগ নেতা শাকিল আহম্মেদ জিম, তানভীর আহম্মেদ সোহেল।

উপস্থিত ছিলেন সদর থানা ছাত্রলীগ নেতা রেদওয়ান আহম্মেদ রানা, টোকন জোয়ার্দ্দার, আল মোমিন, জাহিদ, আলহিম, মুন্না, রবিন, রোকন, সিকদার, সালাম, আলামিন, বাদশা, উজ্জ্বল, শরিফ, সাদাফ, আলিফ, মিঠুন, প্রান্ত, কাব্য, তামিম, রোমেল, ইসরাইল হোসেন, মামুন, আলিফনুর, ঝিংকু, রায়হান, জুয়েল, তাহাদ, শাওন, সিপন, মাছুম, রানা২, রাজু২, রাশেদ, সোহাগ আলহাসান, বশির, জেলা বঙ্গবন্ধু প্রজন্মলীগের আহ্বায়ক মাছুদুর রহমান মাছুম, যুগ্ম আহ্বায়ক আসরাফুল ইসলাম আসরাফ, লোকমান হোসেন, বঙ্গবন্ধু প্রজন্মলীগ পৌর শাখার আহ্বায়ক লুসোন, যুবলীগ নেতা ফিট্টু, পিয়াস, ছাত্রলীগের ইমরান, আলামিন, নাইম, মিরাজ, ইব্রাহীম, সালাত, বাবুলাল, শুভ, অভি জোয়ার্দ্দারসহ কলেজ, পৌর, থানা ও ৯টি ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মীরা।

অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সদস্য সরকারি কলেজ ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান হিমেল। প্রেসবিজ্ঞপ্তি।