চুয়াডাঙ্গার হকপাড়ায় ডিবি পুলিশের অভিযানে মাদকব্যবসায়ী কালুসহ আটক ৬

 

গাঁজা ও সরঞ্জামসহ আটক ৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা হকপাড়ার কালু ওরফে কালুব্বারকে গাঁজাসহ আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। আটককৃত কালুর তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে গতকাল সোমবার সন্ধ্যায় মাছের আড়ৎপট্টি থেকে গাঁজা ও সরঞ্জামসহ আরও ৫ জনকে আটক করা হয়। আটককৃত ৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলে জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা। এদিকে সোমবার বিকেলে আটক কালু ওরফে কালুব্বারকে মামলাসহ সদর থানায় সোপর্দ করা হয়েছে।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা পৌর এলাকার হকপাড়ার মৃত সাদেক আলী লস্করের ছেলে কালু ওরফে কালুব্বার (৪৪) দীর্ঘদিন যাবত গাঁজার ব্যবসা করে আসছেন। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার বেলা সাড়ে ৫টার দিকে হকপাড়ার রেললাইনের পাশে অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ। গাঁজা বিক্রির সময় মাদকসম্রাট কালুকে হাতেনাতে আটক করে তার কাছে থেকে ১২৫ গ্রাম গাঁজা উদ্ধার করে পুলিশ। তাকে মামলাসহ চুয়াডাঙ্গা সদর থানায় সোপর্দ করা হয়েছে।

আটক কালু ওরফে কালুব্বারের দেয়া তথ্যের ভিত্তিতে গতকাল সন্ধ্যায় চুয়াডাঙ্গার মাছের আড়ৎপট্টিতে অভিযান চালানো হয়। এ সময় ৩ পুরিয়া গাঁজা ও গাঁজা সেবনের সরঞ্জামসহ ৫ জনকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। আটককৃতরা হলেন, রেলপাড়ার মৃত শাহাদত আলীর ছেলে হাসিবুল হক (৬০), গোরস্তানপাড়ার মৃত কালু উদ্দীনের ছেলে মাসুম উদ্দীন (৪০), সিনেমাহলপাড়ার মৃত আরশেদ হোসেনের ছেলে বিলু হোসেন (৫৪), কলেজপাড়ার ফিট্টুর ছেলে বাপ্পি (৩০), আরামপারার মৃত মনোয়ার হোসেনের ছেলে মনিরুল ইসলাম (৩০)। তাদের মধ্যে হাসিবুলকে ৫ হাজার টাকা এবং অপর ৪ জনকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ সালের সংশোধনী ২৬ ধারায় এ রায় প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুন উজ্জামান। জরিমানার টাকা পরিশোধ করলে তাদেরকে ছেড়ে দেয়া হয়।